Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলের মানুষ মেঘ না চাইতেই বৃষ্টি পেয়ে গেছে -শিল্পমন্ত্রী আমু

বরিশালে এসএমই মেলা শুরু

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশালে এসএমই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষিণাঞ্চলের উন্নয়নের জন্য স্বর্ন যুগের সৃষ্টি করেছেন। এই অঞ্চলের মানুষ ‘মেঘ না চাইতেই বৃষ্টি পেয়েছেন’। এ অঞ্চলের মানুষ কল্পনাও করতে পারেনি পায়রায় সমূদ্র বন্দর হবে। আজকে পায়রা সমূদ্র বন্দর এবং মাওয়ায় পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। পায়রা সমুদ্র বন্দর আর পদ্মা সেতুর কাজ সমাপ্ত হলে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চল হবে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম বানিজ্যিক কেন্দ্র। ফলে এ দেশের মানুষের ভাগ্যের চাকা ঘুরে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন শিল্পমন্ত্রী। গতকাল(শনিবার) বেলা সাড়ে ১১টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে আঞ্চলিক এসএমই পন্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন তিনি।
জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস-এমপি, সদর উপজেলা চেয়ারম্যান ও বরিশাল চেম্বারের সভাপতি সাইদুর রহমান রিন্টু এবং এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান কেএম হাবিব উল্লাহ। এর আগে শিল্প মন্ত্রী ফিতা কেটে এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে বঙ্গবন্ধু উদ্যানে অগতকাল সকালে সার্কিট হাউজ থেকে এক বর্নাঢ্য র‌্যালীও বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়। আয়োজকরা জানান, মেলায় ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তাদের মোট ৫০টি স্টল রয়েছে। আগামী ১৬ মার্চ পর্যন্ত এমেলা চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ