Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ মাহফিলের প্রথম দিন

ছারছীনায় ১২৭তম ঈছালে ছওয়াব ও মাদরাসার বার্ষিক মাহফিল উদ্বোধন

| প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : জিকির-আজকার, মিলাদ-ক্বিয়াম, সংক্ষিপ্ত নসীহত ও দোয়া মুনাজাতের মাধ্যমে ছারছীনার পীর আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ শতাব্দীর ঐতিহ্যধন্য ছারছীনা শরীফের তিন দিনব্যাপী বার্ষিক মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনের উদ্বোধন করেছেন। গতকাল শনিবার পিরোজপুরের নেছারাবাদে ছারছীনা শরীফের মরহুম পীর ছাহেবদ্বয়ের ঈছালে ছওয়াব ও মাদরাসার বার্ষিক মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনের উদ্ধোধন করেন। আজ (রোববার) থেকে তিন দিনের এই মাহফিলের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। প্রত্যেহ বাদ মাগরিব ও ফজর নামাজ বাদ তালিম প্রদান করবেন ছারছীনার পীর সাহেব। মাহফিলের তিন দিনে দেশবরেণ্য ওলামা খোলাফা মূল্যবান আলোচনা পেশ করবেন।
মাহফিল এন্তেজামিয়া কমিটির লোকেরা জানান, মাহফিলের প্যান্ডেল, প্রধান ফটক, ওযূ,গোসল ব্যবস্থার জন্য যাবতীয় কাজ দু‘দিন আগেই শেষ হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ, আনসারসহ থাকবে তাদের মাদরাসার পর্যাপ্ত ভলানটিয়ার। রয়েছে অস্থায়ী মেডিকেল ক্যাম্প।
নেছারাবাদ থানার ওসি কে,এম তারিকুল ইসলাম জানান, প্রশাসনের পক্ষ থেকে মাহফিলে থাকবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। থাকবে একশ ফোর্স, সাদা পোশাকে ডিউটি। মোট কথা আইন-শৃঙ্খলা সর্ব্বোচ ভাল রাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে থাকবে সর্বাত্মক প্রচেষ্টা।
প্রথম দিনেই ছারছীনার বিশাল এই মাহফিলে ধর্মপ্রাণ মুসলমানগন হাজির হয়েছেন। ছারছীনা মাহফিল ময়দান উপলক্ষ করে অব্যাহত রয়েছে মুসল্লিদের জনস্রোত।
আগামী মঙ্গলবার যোহর নামাজ বাদ দেশ, জাতি ও বিশ্বের সকল মুসলিম উম্মার সার্বিক কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছারছীনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ