Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

বঙ্গবন্ধুর জন্মদিনে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি বাধ্যতামূলক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৮, ১১:৪৮ এএম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবসে (১৭ মার্চ) দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক চিঠির পরিপ্রেক্ষিতে গত ৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ দেশের সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করার এ নির্দেশনা পাঠিয়েছে।

মন্ত্রণালয়ের চিঠির বরাত দিয়ে নির্দেশনায় বলা হয়েছে, যথাযথ মর্যাদায় আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৮ উদযাপিত হবে। দিবসে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য মন্ত্রিপরিষদ বিভাগকে অনুরোধ জানানো হয়েছে।

এমতাবস্থায় সিদ্ধান্ত অনুযায়ী সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতি নিশ্চিত করে যথাযোগ্য মর্যাদায় ও আনন্দমুখর পরিবেশে দিবসটি উদযাপনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের নির্দেশনা দেওয়া হয়েছে।



 

Show all comments
  • Nannu chowhan ৯ জুলাই, ২০১৮, ৮:১৩ পিএম says : 0
    Jor kore shonman neoa jaina,shonmanio hole shomanio hole emnitei shobai shonman debe....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ