Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুতোয় ঝুলছে আফগানদের ভাগ্য

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : গ্রপ পর্বে এখনো দুটি করে ম্যাচ বাকি। আজই মিলবে সুপার সিক্সের চূড়ান্ত সমীকরণ। তবে এরই মধ্যে টানা তিন জয়ে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বের শেষ ছয় নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।
‘এ’ গ্রপে নিজেদের তৃতীয় ম্যাচে রোভম্যান পাওয়েলের সেঞ্চুরিতে ক্যারিবীয়রা ৫২ রানে হারায় আয়ারল্যান্ডকে। একই গ্রুপের অন্য ম্যাচে নেদারল্যান্ডস ৫৭ রানে হারায় পাপুয়া নিউ গিনিকে। ‘বি’ গ্রুপের ম্যাচে হংকংকে ৮৯ রানে হারায় জিম্বাবুয়ে। একই গ্রুপের অন্য ম্যাচে নেপালকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে প্রথম জয় পায় আফগানিস্তান।
এটিই ছিলো গ্রুপ পর্বে আফগানদের শেষ ম্যাচ। এবং এই একমাত্র জয়ই তাদের পরের রাউন্ডের আশা জাগাচ্ছে। এজন্য আজ শেষ ম্যাচে নেপালের কাছে হারতে হবে হংকংকে। উল্টোটা হলেই চার ম্যাচে দুই জয়ে শেষ ছয়ে উঠে যাবে হংকং। আর হংকং হারলে শেষ তিন দলের পয়েন্টই হবে সমান ২ করে। সেক্ষেত্রে রান রেট বিবেচনায় এগিয়ে যাবে আফগানরা। এই গ্রুপ থেকে ইতোমধ্যে সুপার সিক্স নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড। নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় পায় তারা।
‘এ’ গ্রপে তিন ম্যাচে দুটি করে জয় পাওয়া আয়ারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত শেষ ছয়ের লড়াইয়ে এগিয়ে। এই দুই দলই আবার আজ নিজেদের শেষ ম্যাচে পরস্পরের মুখোমুখি হবে। নেদারল্যান্ডের আশাও এখনো শেষ হয়ে যায়নি। তবে এজন্য আজ ওয়েস্ট ইন্ডিজকে তাদের হারাতে হবে বিশাল বড় ব্যবধানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ