Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগ্নিকান্ডে ২০টি দোকান ভস্মীভূত ক্ষয়ক্ষতি ২ কোটি টাকার

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

শরীয়তপুর জেলা সংবাদদাতা: শরীয়তপুর সদর উপজেলার গঙ্গানগর বাজারের ভয়াবহ অগ্নিকান্ডে বাজারের ২০টি দোকান পুড়ে গেছে। গতকাল রোববার রাত আড়াইটার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকা পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও দোকান মালিকগণ। বাজারের ব্যবসায়ী, স্থানীয়রা ও ফায়ার সার্ভিস প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। পালং থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শণ করেছে। বৈদ্যুতিক শখসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে পুলিশ।
স্থানীয় ও ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সূত্র জানায়, রোববার রাত আড়াইটার দিকে বাজারের ব্যবসায়ী সমীর কুন্ডের মুদি ও ডিপার্টমেন্টাল ষ্টোর থেকে আগুন দেখা গেছে। সাথে সাথেই বাজারে আগুন লাগার বিষয়টি মসজিদের মাইকে ঘোষনা করা হয়। বাজারের ব্যবসায়ী ও এলাকাবাসী আগুন নিয়ন্ত্রেনে আনার চেষ্টা চালায়। ইতি মধ্যে সমীর কুন্ডের মুদি ও ডিপার্টমেন্টাল ষ্টোর, ফারুক মাদবরের গার্মেন্টস দোকান, আপন ঘোষের হার্ডওয়ার দোকান, সোহাগের স্টুডিও ও ফটোকপির দোকান, রুবেলের টেইলার্স, সুনীল শীলের ডেকোরেটরের দোকান, মিলনের কম্পিউটার দোকান সহ ২০টি দোকান পুড়ে যায়। ভোর পৌনে ৫টার দিকে শরীয়তপুর থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রনে যোগদান করে। যৌথ প্রচেষ্টায় ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের দমকল বাহিনী। এ অগ্নিকান্ডে পুড়ে যাওয়া দোকানের আশপাশের গাছ ও উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার-ট্রান্সফর্মার ব্যাপক ক্ষতি হয়েছে।
স্থানীয় শৌলপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইয়াছিন হাওলাদার, বাজারের ব্যবসায়ী কাজী শফিকুর রহমান স্বপন ও আলমাছ হোসেন ঢালী জানায়, গভীর রাতে আগুনের সূত্র পাত হয়। তবে এর কোন কারণ জানা যায়নি। আগুনে পুড়ে ব্যবসায়ীদের প্রায় ২ কোটি টাকা পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে। এ অবস্থায় ব্যবসায়ীদের পাশে থাকার জন্য সরকারকে আহবান জানান তারা। পালং মডেল থানা ওসি তদন্ত (ভারপ্রাপ্ত ওসি) মুহাম্মদ হুমায়ুন কবির বলেন, রাত ৩টার দিকে গঙ্গানগর বাজারে বিদ্যুতের শখসার্কিট থেকে আগুন লাগে। এতে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যায়। এ ঘটনায় জান-মালের কোন ক্ষয়ক্ষতি হয় নাই। এ বিষয়ে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ