Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মানুষ পোড়ানোর গণতন্ত্র জনগণ আর চায় না : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, চান্দিনা থেকে : বাংলাদেশের জনগণ খালেদা জিয়ার মানুষ পোড়ানোর গণতন্ত্র আর চায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রবিবার মেঘনা-গোমতী সেতুর গার্ডার লাঞ্চিং এর উদ্বোধন করতে গিয়ে দাউদকান্দিতে এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ২০১৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে খালেদা জিয়ার নির্দেশে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য চালিয়েছে এবং জনগণকে পুড়িয়ে মেরেছে- তা বাংলাদেশের মানুষ ভুলে যায়নি। আগুনে পুড়িয়ে মানুষ মারার কারণে খালেদা জিয়া থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। এবারও বিএনপি যদি এমন (পেট্রোল বোমা) আন্দোলন করে তাহলে তারা আরও সংকুচিত হয়ে যাবে। জনগণ তাদের প্রতিহত করবে। তিনি বলেন, মির্জা ফখরুল বলেছেন খালেদা জিয়া ছাড়া তারা নির্বাচনে আসবেন না, এটা তাদের দলীয় বিষয়। তাদের নির্বাচনে নিয়ে আসা সরকারের কোনো দায় নেই। খালেদা জিয়ার রায়ের বিষয়ে সরকার কোনো হস্তক্ষেপ করেনি। দুর্নীতির মামলায় জেলে যাবার পরেও জনগণ খালেদা জিয়ার জন্য রাস্তায় নামেননি এটাই তার চাক্ষুস প্রমাণ। বিএনপির পায়ের তলায় আজ মাটি নেই বিধায় তারা আবোল-তাবোল কথাবার্তা বলছেন। বিএনপি গত ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে এবারও তার পুনরাবৃত্তি ঘটাবে কিনা এটা তাদের বিষয়। এতে সরকারের কোনো দায় নেই। দেশে-বিদেশে বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কোনো প্রশ্ন নেই। বিএনপিকে গণতন্ত্র রক্ষা করতে হবে না। তাদের গণতন্ত্রের নমুনা পেট্রোল বোমা দিয়ে মানুষ হত্যা করা। স্বাধীনতা বিরোধীদের নিয়ে দেশের উন্নয়নকে যারা বাধাগ্রস্ত করার চেষ্টা করবে তাদেরকে জনগণ কঠিন হাতে মোকাবেলা করবে বলেও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের মন্তব্য করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার আল আমীন, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসূফ সেইন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু এবং সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারাসহ জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • joynal abdin ১২ মার্চ, ২০১৮, ২:১৩ পিএম says : 0
    Porana caset pablic r sune na.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ