Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সিঙ্গাপুরের রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৮, ১২:১০ পিএম

চার দিনের সফরে সিঙ্গাপুরে গিয়ে দেশটির রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার স্থানীয় সময় বেলা ১১টায় হালিমা ইয়াকুব ও শেখ হাসিনা সৌজন্য সাক্ষাৎ করেন।
সফরের দ্বিতীয় দিনের শুরুতেই প্রধানমন্ত্রীর কার্যালয় ইস্তানায় দেশটির রাষ্ট্রপতি হালিমা ইয়াকুবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।
কুশল বিনিময়ের পাশাপাশি এ সময় দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতেও আলোচনা করেন তারা। এরপর, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি শিয়েন লুং এর সঙ্গে আনুষ্ঠানিক দ্বিপাক্ষিক বৈঠকে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আনুষ্ঠানিক এই বৈঠকে বাংলাদেশ ও সিঙ্গাপুরের মধ্যে বাণিজ্য ও সহযোগিতামূলক বেশ ক'টি চুক্তি ও সমঝোতা স্বাক্ষরের কথা রয়েছে।
এর আগে প্রধানমন্ত্রী ‘ইস্তানা’য় পৌঁছালে তাকে গার্ড অব অনার দেয় সিঙ্গাপুর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল। এ সময় দুই দেশের জাতীয় সংগীত বাজানো হয়৷
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে সিঙ্গাপুর গেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় রোববার দুপুর ২টা ৩০ মিনিটে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছায়।
বিমানবন্দরে তাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।
সিঙ্গাপুরের পরিবেশ ও পানিসম্পদ এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র প্রতিমন্ত্রী ড. অ্যামি খোর এবং সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রায় সাংগ্রি-লা হোটেলে নিয়ে যাওয়া হয়েছে। সফরকালে তিনি সেখানে অবস্থান করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ