Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ছারছিনা দরবার শরিফের বার্ষিক ওয়াজ মাহফিল সমাপ্ত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৮, ৪:৩৪ পিএম | আপডেট : ৫:৪৩ পিএম, ১৩ মার্চ, ২০১৮

মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে পানাহ চেয়ে এবং সব ধরনের মুছিবত থেকে রহমত কামনা করে লাখ লাখ ধর্মপ্রান মুসুল্লীর আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে জোহর বাদ ছারছিনা দরবার শরিফে তিন দিনের বার্ষিক ওয়াজ মাহফিল সমাপ্ত হয়েছে। ছারছিনা দরবার শরিফের পীর ছাহেব এবং আমীরে হিজবুল্লাহ আলহাজ হজরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ বাদ জোহর শেষ বয়ান এবং মিলাদ শরিফের পরে দোয়া মোনাজাত পরিচালনা করেন।
পীর ছাহেব এবারের মাহফিলে তার শেষ বয়ানে সকলকে মহান আল্লাহ রাবাবুল আল-আমীনের রহমত কামনায় নবী করিম (সাঃ)এর সত্য তরিকা অনুসরণের আহবান জানান। পীর ছাহেব গত তিন দিনের মাহফিলে ছারছিনা দরবার শরিফে যেসব বিষয়ে আলোকপাত করা হয়েছে, তা আমল করারও নসিহত করেন। নচেৎ শুধু আসা যাওয়া ছাড়া কোন ফয়দা হবে না বলে জানিয়ে তিনি বলেন, আল্লাহ সত্য,আল্লাহর রাসুল(সাঃ) সত্য, ইসলামও সত্য। তাই আমাদের সব সময় নবী(সাঃ)-এর প্রদর্শিত পথে চলার কোন বিকল্প নেই। তিনি পারস্পরিক ঝগড়া-বিবাদ কলহ বাদ দিয়ে এক মানুষ অপর মানুষের ভাই-এর মত আচরণ করারও আহবান জানান। পীর ছাহেব মরহুম পীল ছাহেবের গড়া সংগঠন জমিয়াতে হিজবুল্লাহকে শক্তিশালী করারও আহবান জানান।
nesarabadপীর ছাহেব ছারছিনা দরবার শরিফের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, এ দরবারে বিশাল লিল্লাহ বোর্ডিং রয়েছে। এখানে দ্বীনি শিক্ষা দেয়া হয়। এখান থেকে প্রতিবছর অনেক ছাত্র দ্বীনি শিক্ষা লাভ করে সমাজে প্রতিষ্ঠিত হচ্ছে। তিনি সকলকে এ দরবারের লিল্লাহ বোর্ডিং-এ সহায়তারও আহবান জানান।
গতকাল আখেরী মোনাজাতে সারা দেশ থেকে অসংখ্য মুসুল্লী অংশ নেন। এছাড়াও দেয়া মোনাজাতে শরিক হতে জাতীয় সংসদের চীফ হুইপ আসম ফিরোজ, সমাজকল্যান প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল আলম টুকু, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় কমিটির সভাপতি বিএইচ হারুন এমপি ছাড়াও বিভিন্ন নেতৃবৃন্দ অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন