Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

আদমদীঘিতে গাছের সাথে শত্রুতা!

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার আদমদীঘির পল্লীতে একটি যুব সমবায় সমিতির লাগানো প্রায় রাতের আঁধারে শতাধিক গাছের মাথা ও মাঝখানে ভেঙ্গে দিয়েছে কে বা কারা। গাছের সাথে এমন শত্রুতায় এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষেভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের কৈকুড়ি গ্রামের “কৈকুড়ি বেকার কল্যান যুব সমবায় সমিতি লিমিটেড” নামক সংগঠন বন বিভাগের সহায়তা ও নিজস্ব অর্থায়নে এলাকার বিভিন্ন গ্রামের নতুন ও গাছ কম থাকা রাস্তায় সেচ্ছা শ্রমের ভিত্তিতে প্রায় সাড়ে ১০ হাজার ফলদ ও বনদ গাছের চারা রোপন করে। বিপুল সংখ্যক গাছের চারা রোপনের এ ঘটনা এলাকার মানুষের মাঝে ব্যাপক সাড়া পরে। তবে হাতে গোনা কিছু হিংসুটে মানুষেরা বিরোধীতা করে আসছিল। এর এক পর্যায়ে গত সোমবার রাতের আঁধারে রোপন করা গাছের চারা ভেঙ্গে দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আদমদীঘি থানায় একটি সাধারন ডায়রি করা হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর