Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুপচাঁচিয়া-তালোড়া সড়কের করুণ হাল

আইনশৃঙ্খলা কমিটিতে সংস্কারের আলোচনা

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

দুপচাঁচিয়া (বগুড়া) থেকে মোঃ গোলাম ফারুক : দুপচাঁচিয়া উপজেলার দুপচাঁচিয়া তালোড়া সড়কের বিভিন্ন স্থানের কারপেটিং-এর পাথরসহ পিচ ওঠে ছোট ছোট গর্তের সৃষ্টি হয়েছে। ফলে এলাকাবাসীসহ যানবাহন চলাচলে চরম ভোগান্তী পোহাতে হচ্ছে। এ বিষয়ে গত সোমবার উপজেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় সড়কটি দ্রæত সংস্কারের দাবি ওঠেছে।
দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে ৭ কিলোমিটার দক্ষিণে বন্দর নগর তালোড়া পৌরসভায় অবস্থিত। দুপচাঁচিয়া-তালোড়া ভায়া কুন্দ্রগ্রাম হয়ে নওগাঁর রানীনগর ও আরেকটি সড়ক তালোড়া থেকে রেল লাইনের পাশ দিয়ে আলতাফনগর হয়ে নরশৎপুরের উপর দিয়ে আদমদিঘী উপজেলায় মিশেছে। দুপচাঁচিয়ার সাথে তালোড়ার যোগাযোগের একমাত্র এই সড়কটি দিয়ে প্রতিদিন শত শত লোক চলাচল করে। এছাড়াও শস্য ভান্ডার হিসেবে পরিচিত এলাকার বিভিন্ন শস্য নিয়ে বিভিন্ন যানবাহনও চলাচল করে থাকে। বন্দর নগর তালোড়ায় সরকারি খাদ্য গুদাম, তালোড়ার রেলস্টেশনসহ বেশ কিছু এ্যালোমিনিয়াম ফ্যাক্টরী ও কারখানা রয়েছে। দুপচাঁচিয়া উপজেলা সদর থেকে ৭ কিলোমিটার দূরত্ব সড়কটির বিভিন্ন স্থানে কারপেটিং এর পাথর পিচ উঠে গর্তের সৃষ্টি হওয়ার ফলে সড়কটি দিয়ে চলাচলের সাধারন মানুষসহ যানবাহনের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। আসছে বর্ষাকালের আগে সড়কটি মেরামত করা না হলে এলাকাবাসীর দুর্ভোগ যেমন বাড়বে, তেমনি দুঘর্টনার আশংখাও বৃদ্ধি পাবে। এই সড়কের সিওঅফিস বাসস্ট্যান্ড থেকে লালুকা ব্রিজ পর্যন্ত সড়কটি যদিও দুপচাঁচিয়া পৌরসভার আওতাভুক্ত। পুরো সড়কটির করুন অবস্থা। দুপচাঁচিয়া-তালোড়া এই সড়কটি সড়ক ও জনপথ বিভাগের আওতায় পড়ায় পৌরসভা বা এলজিইডি কেউ সংস্কারের জন্য এগিয়ে আসছে না। এতে জনদুর্ভোগ বাড়ছে, বাড়ছে যান বাহনের ভোগান্তি। গর্ত আর খানাখন্দে চলাচল করে যানবাহন দ্রুত নষ্ট হচ্ছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহেদ পারভেজের সভাপতিত্বে মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভায় আলোচনা হয়। সভায় সড়কটি আগামী বর্ষা মৌসুমের পূর্বেই দ্রুত সংস্কারের জন্য সড়ক ও জলপথ বিভাগকে অবগত করার সিদ্ধান্ত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলোচনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ