Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অঙ্গীকার পূরণ করে যাচ্ছেন -ডেপুটি স্পিকার

চরবাসী বিদ্যুৎ পেয়ে আনন্দে ভাসছে

গাইবান্ধা থেকে আবেদুর রহমান স্বপন | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ’লীগ সরকার চরবাসির প্রতিটি ঘরেও বিদ্যুৎ পৌছে দেয়ার অঙ্গীকার পূরণ করে যাচ্ছে। তিনি বলেন, বিএনপি বিদ্যুৎ দেয়ার নামে খাম্বার ব্যবসা করা হয়েছে। জনগণ বিদ্যুৎ পায়নি। কিন্তু এই সরকার যা বলে তাই করে। তিনি বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে চর এলাকাও স্বাস্থ্যসেবা পৌছে দেয়া হয়েছে। কৃষির উন্নয়নে বর্তমান সরকার সব ধরণের সহযোগিতা দিচ্ছেন। ফলে চর এলাকাও কৃষিক্ষেত্রে বিপ্লব এসেছে। এখানকার উৎপাদিত কৃষি পণ্যে দেশের অর্থনীতি সমৃদ্ধ হচ্ছে। তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকা মার্কায় ভোট দেয়ার আহবান জানান।
তিনি রোববার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিয়নে চর এলাকায় পল্লীবিদ্যুৎ লাইনের নতুন সংযোগের উদ্বোধন করেন। জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির অধীনে এ কর্মসূচীর আওতায় এরেন্ডাবাড়ি ইউনিয়নের হরিচন্ডি ও আলগার চর গ্রামে ৮১৫টি পরিবারের মধ্যে এ বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।
এ উপলক্ষে হরিচন্ডি হাইস্কুল মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি শাহজাহান আলী মিয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি ছাড়াও বক্তব্য রাখেন জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির জিএম পানাউল্যাহ, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম টলষ্টয়, ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ আ.লীগ নেতৃবৃন্দ।
উল্লে­খ্য গাইবান্ধা ও জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় ৩ কোটি টাকা ব্যায়ে ২৫ কি.মি. পল্লী বিদ্যুৎ লাইনের খুটি স্থাপনের কাজসহ ১৩ কিমি. বিদ্যুৎ সম্প্রসারন লাইনের উদ্বোধন করা হয়। এই লাইনের সাহায্যে পর্যায়ক্রমে আরও নতুন বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।
নুতন বিদুৎ গ্রাহক শাহাজান মিয়া জানান, আমরা কোন দিন বিশ্বাস করতে পারিনি চরে বিদুৎ দেয়া হবে।
অবিশ্বাস্য হলেও সত্য চরবাসীদের মাঝে বিদ্যুৎ সুবিধা প্রদান করায় এলাকা ব্যাপক উৎসাহ উদ্দীপনা আনন্দের বন্যা বইছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ