Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

সিটির উৎসব ওল্ড ট্রাফোর্ডে?

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : নগর প্রতিদ্বদ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠেই কি তাহলে এবারের লিগ জয়ের উৎসবে মেতে উঠবে ম্যানচেস্টার সিটি? এখন পর্যন্ত কিন্তু সবকিছু সেভাবেই এগুচ্ছে।
পরশু স্টোক সিটিকে তাদেরই মাঠে ২-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। পয়েন্ট তালিকার তলানীতে থাকা দলটির বিপক্ষে এদিন দলের প্রাণভোমরা সার্জিও আগুয়েরো ইনজুরির কারণে ছিলেন না। আর্জেন্টাইন তারকার অনুপস্থিতিতে দুটি গোলই করেন স্প্যানিশ মিডফিল্ডার ডেভিড সিলভা। এই জয় সিটিকে নিয়ে গেছে শিরোপার আরো কাছে। এবং তা এতটাই কাছে যে এক ম্যাচ পর ম্যানচেস্টার ডার্বিতে চিরপ্রতিদ্ব›দ্বীদের হারাতে পারলেই তা নিশ্চিত হবে। সেক্ষেত্রে ওল্ড ট্রাফোর্ডের লাল দুর্গে শিরোপা উৎসবে মেতে উঠবে নীল সিটি। এর আগে অবশ্য এভারটনের বিপক্ষে জিততে হবে সিটিকে।
মৌসুমে তারা যে গতিতে ছুটছে তাতে এমন আশা করা যেতেই পারে। গেল মৌসুমে শেষ পর্যন্ত তাদের অর্জন ছিল ৭৮ পয়েন্ট। এবার ৩০ রাউন্ড শেষেই তুলে ফেলেছে তার চেয়ে তিন পয়েন্ট বেশি (৮১)। আশা তাই করতেই পারেন সিটি ভক্তরা। এমন সুযোগ পেয়ে আপ্লুত দলীয় অধিনায়ক ভিনসেন্ট কোম্পানিও, ‘ম্যানচেস্টারের নীল সমর্থকরা জানে এমন সুযোগ পুরো জীবনে হয়ত একবারই আসে।’ এই কথার মাধ্যমে দলপতি কি বোঝাতে চেয়েছেন তা বুঝতে কারো বাকি থাকার কথা নয়।
তবে কোন গার্দিওলার কন্ঠে ভিন্ন সুর। এমনিতেই কথা-বার্তায় তিনি সর্বদায় রক্ষনাত্মক। তার মতে, আজ হোক কাল হোক তার দল তো চ্যাম্পিয়ন হবেই। তার আগে ডার্বি ম্যাচে ভালো খেলাটাই আসল লক্ষ্য। কাতালান কোচ বলেন, ‘চ্যাম্পিয়ন হতে এখন আমরা দুই থেকে তিন ম্যাচ দূরে। এটা ব্যাপার না কখন চ্যাম্পিয়ন হব।’ সাবেক বার্সেলোনা কোচ বলেন, ‘আমি জানি আমাদের ভক্তদের জন্য ইউনাইটেডের বিপক্ষে জয় পাওয়া গুরুত্বপূর্ণ কিন্তু আমাদের লক্ষ্য এখন এভারটনের ম্যাচটি। এরপর আমরা চেষ্টা করব দ্রæত শিরোপা নিশ্চিত করতে।’
আগুয়েরো নেই। তবে ইনজুরি কাটিয়ে পাঁচ ম্যাচ পর এদিন দলে ফেরেন রাইম স্টার্লিং। তার ক্রস থেকেই ম্যাচের দশম মিনিটে দলকে এগিয়ে নেন সিলভা। বিরতির পর প্রথম আক্রমনেই ব্যবধান দ্বিগুণ করে সিটি। ফার্নান্দিনহো ও জেসুসের সাথে বল আদান প্রদান করে নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে সিটির জয় নিশ্চিত করেন সিলভা।
পরের দিনই তারা পাড়ি জমায় আবু ধাবি। যাত্রা পথে নিশ্চিয় চিরপ্রতিদ্ব›দ্বীদের মাঠে শিরোপা উৎসব করতে পারলে কেমন অনুভূতি হবে সেই ভাবনা ভেবেই সময় কাটিয়েছেন দলের সদস্যরা। দুবাইয়ে গোরাঘুরির পাশাপাশি গ্রীষ্মকালীন ক্যাম্পও করবে সিটি। এজন্য পুরো তিন সপ্তাহ সময় পাচ্ছেন আগুয়েরো-ডি ব্রুইরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর