Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৫, ১০ শাওয়াল ১৪৩৯ হিজরী

আফগান জালে বাংলাদেশের ২৫

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান গেমস হকির বাছাইপর্বে আফগানিস্তানকে বিধ্বস্ত করলো বাংলাদেশ। ‘এ’ পুলে নিজেদের শেষ ম্যাচে লাল-সবুজরা গোলবন্যায় ভাসালো আফগানদের। গতকাল ওমানের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্স মাঠে বাংলাদেশ ২৫-০ গোলে হারিয়েছে আফগানিস্তানকে। বিজয়ী দলের হয়ে রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন চারটি করে গোল করেন। এছাড়া মামুনুর রহমান চয়ন, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম ও আরশাদ হোসেন তিনটি করে এবং হাসান জুবায়ের নিলয় ও ফরহাদ হোসেন সিটুল করেন দু’টি করে গোল। অপর গোলটি আসে নাইম উদ্দিনের স্টিক থেকে। জাকার্তা এশিয়ান গেমস হকির ছাড়পত্র পেতে বাছাই পর্বে দারুণ পারফরমেন্স করলো কোচ মাহবুব হারুনের শিষ্যরা। নিজেদের গ্রুপের তিন ম্যাচেই বড় জয় তুলে নিলো তারা। প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে জিমি বাহিনী হংকংকে হারায় ৫-১ ব্যবধানে। অন্যদিকে এশিয়ান গেমস হকির বাছাই পর্বে তিন ম্যাচে ৬৬ গোল হজম করলো আফগানিস্তান।
কাল ম্যাচের শুরু থেকেই গোলের জন্য মরিয়া ছিলো বাংলাদেশ। প্রথম মিনিটেই আরশাদের ফিল্ড গোলে এগিয়ে যায় লাল-সবুজরা (১-০)। প্রথম কোয়ার্টারে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ও ইমন ফিল্ড গোল করে ব্যবধান ৩-০ তে নিয়ে আসেন। দ্বিতীয় কোয়ার্টারে বাংলাদেশ আরও দশ গোল করলে বিশাল জয়ে আভাস মিলে। প্রায় কোনঠাসা হয়ে পড়া আফগানিস্তান কোন প্রতিরোধই গড়তে পারেনি। ম্যাচের ১৬ মিনিটে অধিনায়ক জিমির ফিল্ড গোলে ব্যবধান বাড়ার পাশাপাশি দু’টি পেনাল্টি কর্নার থেকে পিসি স্পেশালিস্ট চয়ন ঝলকে গোল পায় লাল-সবুজরা। এরপর নাইম উদ্দিন ও আরশাদের ফিল্ড গোলে ব্যবধান আরও বড় হয়। দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে চয়ন একটি, রোমান দু’টি ও আশরাফুল আরও দুই গোল করলে রেকর্ড গোলের দিকে ছুটতে থাকে বাংলাদেশ। তৃতীয় কোয়ার্টারে আরও ছয় গোল পান জিমিরা। ম্যাচের ৩২ মিনিটে আরশাদ এবং ৩৩ ও ৩৫ মিনিটে ইমন এবং ৩৭ মিনিটে সিটুল গোল করেন। এই কোয়ার্টারের শেষ দিকে অধিনায়ক জিমি দু’টি ফিল্ড গোল করলে ব্যবধান দাঁড়ায় ১৯-০! গোলক্ষুধা নিয়েই চতুর্থ কোয়ার্টার শুরু করে বাংলাদেশ। ম্যাচের ৪৮ ও ৫২ মিনিটে নিলয়ের দু’টি হিট ঠিকানা খুঁজে পেলে ব্যবধান দাঁড়ায় ২১-০। এরপর ইমন, সিটুল একটি করে এবং রোমান দুই গোল করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কোচ মাহবুব হারুনের বাংলাদেশ।

 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
fifa-worldcup-2018