Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

আ’লীগ সরকার বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করে না

হাছান মাহমুদের দাবি

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ দাবি করেছেন, বিচার কার্যক্রম স্বাধীনভাবে চলছে। বর্তমান সরকার বিচার বিভাগের ওপর কোনো ধরনের হস্থক্ষেপ করে না। তিনি বলেন, বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুরের পর আবারোও প্রমাণিত হয়েছে দেশের বিচার বিভাগ স্বাধীন।
গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এমএ জলিলের ৫ম মত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘বর্তমান প্রেক্ষাপট ও চলমান রাজনৈতিক’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
‘সরকার স্বাধীনভাবে আদালত কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না’ বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, এই রায়ের ফলে বিএনপি নেতাদের অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। বিএনপি নেত্রীর দুর্নীতির মুখোশ উন্মোচিত হয়েছে। দুর্নীতি সম্পর্কে বর্তমান সরকারের জিরো টলারেন্স নীতির ফলে এটা সম্ভব হয়েছে। তিনি বলেন, খালেদা জিয়ার মামলায় সরকারের কোন হাত নেই। এটা একটি দুর্নীতি মামলা। এ মামলার রায়ের পর বিদেশী কোন রাষ্ট্রের প্রতিক্রিয়া নেই। দেশের মানুষের কোনো সাড়া মেলেনি। কিন্তু এ রায় নিয়ে বিএনপি মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি আরো বলেন, বিএনপি শুধু জঙ্গিদের আশ্রয প্রশ্রয়দাতা না, তারা এ দেশের দুর্নীতিবাজদের আশ্রয়-প্রশ্রয়দাতা। এ ধরনের মিথ্যাচার থেকে বিরত থেকে আগামী জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহবান জানান তিনি।
খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, খালেদা জিয়া নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে কি পারবে না এটা আদালত নির্ধারণ করবেন।
নির্বাচন নিয়ে বিএনপিকে বিভ্রান্তমূলক বক্তব্য থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপিসহ সব রাজনৈতিক দলের অংগ্রহণের মাধ্যমে আগামী নির্বাচন হবে এটাই আমরা প্রত্যাশা করি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছেন। সেই ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকায় ভোট প্রদানের জন্য দেশবাসীর প্রতি তিনি আহ্বান জানান।
সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম। বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুছ এমপি, চিত্রনায়িকা ফারজানা আমিন নতুন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, কুষ্টিয়া-৪ (খোকসা-কুমারখালী) পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বিটু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ