Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ছারছিনার ওয়াজ মাহফিলে চরমোনাইর নায়েবে আমীরের যোগদান আশান্বিত করেছে মুসল্লীদের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ছারছিনা দরবার শরিফের বার্ষিক ওয়াজ মাহফিলের দ্বিতীয় দিনে চরমোনাই দরবারের নায়েবে আমীর হযরত মাওলানা সৈয়দ ফায়জুল করিম যোগদান করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। গত সোমবার বিকেলে ছারছিনা দরবারে উপস্থিত হয়ে চরমোনাইর নায়েবে আমীর আসর ও মাগরিবের নামাজ আদায় করেন। নায়েবে আমীর ছারছিনার পীর ছাহেব হযরত মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ ছাহেবের সাথে দেখা করে পারস্পারিক কুশল বিনিময় করেন। সৈয়দ ফায়জুল করিম ছাহেব ছারছিনা দরবার শরিফে সমবেত বিশাল মসুল্লীয়ানগনের সামনে বক্তব্য প্রদানকালে বলেন, ইসলামে বিভেদের কোন স্থান নেই। ছারছিনা ও চরমোনাই দরবার শরিফে কোন বিদআত কাজ হয়না। এখানে আল্লাহ ও রাসুলের পথে সকলকে দাওয়াত দেয়া হয়। তাই আমরা ঐক্য সুদৃড় করতে এখানে এসেছি। আগামীতেও ইসলামের স্বার্থে এ দুই দরবার একযোগে কাজ করবে বলেও তিনি জানান।
চরমোনাই দরবার শরিফের নায়েবে আমীরের ছারছিনা আগমনকে উপস্থিত মুসল্লীয়ানগন অত্যন্ত ইতিবাচকভাবেই বিবেচনা করছেন। একই তরিকা ও ছিলছিলার অনুসারী এ দুই দরবারের মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সমঝোতাকে আগামীতে দেশে ইসলামের প্রচারনায় কাজে লাগানো হবে বলেও আশা প্রকাশ করেছেন একাধিক মুসুল্লী।
সোমবার বিকেলে প্রায় দেড়শ মোটর সাইকেল ও ৪০টি মাইক্রোবাসের এক বিশাল বহর নিয়ে চরমোনাই দরবার শরিফের নায়েবে আমীর ছারছিনা দরবার শরিফে পৌছান। এ দুই দরবারের পারস্পরিক হৃদ্যতা আগামী দিনে আরো সমৃদ্ধ হবে বলেও আশা করছেন ওয়াকিবহাল মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ