Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আহতদের চিকিৎসা খরচ দেবে ইউএস-বাংলা

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় যাঁরা আহত হয়ে কাঠমান্ডুর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন, তাঁদের চিকিৎসার সব খরচ ইউএস-বাংলা বহন করবে। এছাড়া বিধ্বস্ত বিমানটিতে যারা যাত্রী ছিলেন তাদের স্বজনদের নিয়ে গতকাল ইউএস বাংলার একটি ফ্লাইট কাঠমন্ডুতে গিয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর বারিধারা ইউএস বাংলার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম এ তথ্য জানান।
এ দুর্ঘটনায় নিহত ও আহত যাত্রীদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে কামরুল ইসলাম বলেন, যাত্রীদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে ইউএস-বাংলা খুবই সচেষ্ট আছে। প্রত্যেক যাত্রীর জন্য বিমাসুবিধা নিশ্চিত করা ছিল। তবে বিমার ক্ষতিপূরণ পাওয়ার কিছু প্রক্রিয়াগত বিষয় আছে, সে বিষয়ে এখনই কিছু বলা সম্ভব নয়। উড়োজাহাজের কারণে দেশের বেসরকারি এভিয়েশন খাত সংকটে পড়বে না বলে জানিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। একটি দুর্ঘটনায় সবকিছু শেষ হয়ে যেতে পারে না বলে মন্তব্য করেন কামরুল ইসলাম। তিনি আরও বলেন, গত সাড়ে তিন বছরে ৩৬ হাজারের বেশি ফ্লাইট সফলভাবে পরিচালনা করেছে ইউএস-বাংলা। দুর্ঘটনা যেকোনো সময় যেকোনো স্থানে হতেই পারে। ইউএস-বাংলার অন্যান্য পথের কার্যক্রম চলমান আছে বলে সাংবাদিকদের জানান কামরুল ইসলাম। তিনি বলেন, গতকাল সকালেও কাঠমান্ডুতে ইউএস-বাংলার নিয়মিত ফ্লাইট ছেড়ে গেছে। এই ফ্লাইটে দুর্ঘটনায় পড়া যাত্রীদের স্বজন ও ইউএস-বাংলার একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল কাঠমান্ডু গেছে। নেপালের কাঠমান্ডুতে গত সোমবার দুপুরে বিধ্বস্ত হওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজটিতে ৬৭ জন যাত্রী ও ৪ জন ক্রু ছিলেন। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানসহ ৫০ জন নিহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ