Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হতাহতদের শনাক্ত করতে ইউএস-বাংলার বিমানের যাত্রীদের স্বজনেরা নেপালে

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত উড়োজাহাজের হতাহত বাংলাদেশি যাত্রীদের স্বজনদের নিয়ে ইউএস-বাংলার একটি বিশেষ উড়োজাহাজ নেপালে পৌঁছেছে। হতাহতদের সনাক্ত করতে স্বজনদের জন্য ইউএস বাংলা কর্তৃপক্ষ এ উদ্যোগ নিয়েছে। গতকাল মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে বাংলাদেশ থেকে এটি কাঠমান্ডু পৌঁছায়। বিশেষ এই উড়োজাহাজে যাত্রীদের ৪৬ জন আত্মীয় রয়েছেন। ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।
কামরুল ইসলাম জানান, গতকাল সকাল নয়টার দিকে ইউএস-বাংলার একটি বিশেষ উড়োজাহাজ কাঠমান্ডু গেছে। হতাহত যাত্রীদের ৪৬ জন স্বজন ও ইউএস-বাংলার সাতজন কর্মকর্তাসহ মোট ৫৩ জন ছিলেন এতে।
কামরুল ইসলাম বলেন, ‘নেপালে উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার পর থেকে স্বজনেরা আমাদের সঙ্গে যোগাযোগ করতে থাকেন। এরপর কারও পরিবারের একজন, কারও পরিবারের দুজনসহ মোট ৪৬ জনের একটি দলকে উড়োজাহাজে নেপালে পাঠানো হয়েছে। গত সোমবার দুপুরে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলার উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। এতে চারজন ক্রুসহ ৭১ যাত্রী ছিলেন। তাঁদের মধ্যে ৫০ জন নিহত হয়েছেন। যাত্রীদের মধ্যে ৪৩ জন বাংলাদেশি। সিভিল এভিয়েশন জানায় ,হতাহতদের সনাক্ত করতে স্বজনদের নেয়া হয়েছে। কারণ এতে করে যারা নিহত হয়েছেন তাদের লাশ সনাক্ত করতে সহজ হবে। তবে নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সম্মন্বয় করেই তা করতে হবে। স্বজনদের নিয়ে বিভিন্ন হাসপাতালে গিয়ে হতাহতদের দেখে কে কার স্বজন তা বের করতে নেপাল সহযোগিতা করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএস-বাংলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ