Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার বিপক্ষে নির্ভার বাংলাদেশ

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান গেমস হকির বাছাই পর্বে প্রথম সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। আজ ওমানের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্স মাঠে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। গ্রæপ পর্বে ‘এ’ পুলের চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশ শেষ চারের টিকিট পেলেও শ্রীলঙ্কাকে সেেিত উঠতে বেশ বেগ পেতে হয়েছে। এরই মধ্যে তারা ওমানের কাছে হেরেছে ৫-১ গোলে। বাংলাদেশ শ্রীলঙ্কার সর্বশেষ সাক্ষাতেও জয় পেয়েছে লাল-সবুজরা। গত বছরের মার্চে ঢাকায় অনুষ্ঠিত ওয়াল্ড হকি লিগের রাউন্ড-২ তে শ্রীলঙ্কাকে ৯-০ গোলে হারিয়েছিলো জিমি বাহিনী। লঙ্কানদের বিপক্ষে অতীত রেকর্ডও বেশ ভালো বাংলাদেশের। যদিও সেমিফাইনালের আগে এসব মাথায় নিয়ে ভাবতে নারাজ বাংলাদেশ কোচ মাহবুব হারুন। তার মতে এমন টুর্নামেন্টে প্রতিটি ম্যাচই সমান গুরুত্বপূর্ণ। এখানে ভুল কিংবা কাউকে ছোট করার সুযোগ নেই। শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ সাক্ষাতে হ্যাটট্রিক করেছিলেন মামুনুর রহমান চয়ন। আফগানিস্তানের বিপক্ষে গত ম্যাচেও হ্যাটট্রিকের মিছিলে সামিল হয়েছেন তিনি। শ্রীলঙ্কা ম্যাচের আগে এই ডিফেন্ডার বলেন, ‘আমাদের মূল টার্গেট ওমান। ওমানের বিপক্ষে ফাইনালের আগে শ্রীলঙ্কাকে হারিয়ে আমরা শেষ প্রস্তুতিটা সারতে চাই।’ কোচ মাহবুব হারুন বলেন, আসলে আগের তিন ম্যাচে আমরা ঘুরিয়ে ফিরিয়ে সবাইকে খেলিয়েছি। আমার সবাইকে দেখা হয়েছে। যে কারনে শ্রীলঙ্কার বিপক্ষে আমি সেরা একাদশ খেলাব। যা বহাল থাকবে ওমানের বিপক্ষে ফাইনালেও।’ ওমানের কাছে হারলেও কাজাকিস্তানকে ৬-০ ও চাইনিজ তাইপেকে ৪-১ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠে শ্রীলঙ্কা। সেমিফাইনালে উঠার সুবাদে এশিয়াডও নিশ্চিত হয় তাদের।
টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে শুরুটাও দারুন করে বাংলাদেশ। পরের ম্যাচে এক গোলে পিছিয়ে পরেও হংকংয়ের জালে পাঁচ গোল দেয় বাংলাদেশ। টানা দুই জয়ে যেখানে লাল-সবুজদের এশিয়ান গেমস নিশ্চিত হয় সেখানে তারা তৃতীয় ম্যাচে কোন ছাড়ই দেয়নি আফগানিস্তানকে। রেকর্ড ২৫-০ গোলের জয় পান জিমিরা। এর আগে ঢাকা এসএ গেমসে বাংলাদেশ সবচেয়ে বেশী গোলে ২৪-০ ব্যবধানে হারিয়েছিল নেপালকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ