Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

কাতার ক্যাম্প শেষে দেশে ফুটবলাররা

| প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফিফা প্রীতি ম্যাচ, এশিয়ান গেমস ও আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে কাতারের দোহায় দু’সপ্তাহের কন্ডিশনিং ক্যাম্প শেষে দেশে ফিরেছেন জাতীয় দলের ফুটবলাররা। গতকাল ভোর ছয়টায় ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতি বিমান বন্দরে এসে পৌঁছায় বাংলাদেশ দল। লাওসের বিপক্ষে ফিফা টায়ার-১ প্রীতি ম্যাচকে সামনে রেখে বাফুফের উদ্যোগে অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের অধীনে চলে এই ক্যাম্প। ২৪ জনের কন্ডিশনিং ক্যাম্পে জিম, সুইমিং, মাঠের অনুশীলন ছাড়াও দু’দলে ভাগ হয়ে খেলোয়াড়রা পরস্পরের মধ্যে ম্যাচ খেলেন। কাল ঢাকায় ফিরেই খেলোয়াড়রা যে যার বাড়িতে চলে যান। দু’দিনের ছুটি পেয়েছেন তারা। কাতার পর্ব শেষ। এবার থাইল্যান্ড মিশন। আগামী ২০ মার্চ থাইল্যান্ডের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে জাতীয় ফুটবল দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে এ তথ্য জানা যায়। থাইল্যান্ডে অনুশীলন ক্যাম্পের পাশাপাশি স্থানীয় দুটি ক্লাব দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে মামুনুলদের। থাইল্যান্ড থেকে ২৫ মার্চ লাওসের উদ্দেশ্যে যাত্রা করবে লাল-সবুজরা। ২৭ মার্চ প্রীতি ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও লাওস।
এর আগে ৩৫ জনের দল নিয়ে প্রথমে বিকেএসপিতে শুরু হয় জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। সেখান থেকে কয়েকজন খেলোয়াড়কে বাদ দেয়া হয়। অসুস্থতা এবং বাজে পারফরম্যান্সের কারণেই মূলত বাদ পড়েন তারা। তবে যে ২৪ জন নিয়ে কাতারে ক্যাম্প হয়েছে, সেখানে ছিলেন না আবাহনীর কোনো ফুটবলার। এএফসি ক্লাব কাপ নিয়ে ব্যস্ত থাকায় আবাহনীর কেউ যোগ দিতে পারেননি। তবে থাইল্যান্ড যে ক্যাম্পটি হবে সেখানে থাকবেন আবাহনীর খেলোয়াড়রা। কারণ ইতিমধ্যে দু’টি ম্যাচ খেলে ফেলেছেন ক্লাবের ফুবটলাররা। এখন তারা যোগ দিতে পারেন জাতীয় দলের অনুশীলনে। তাই ২৪ জনের সঙ্গে আবাহনীর খেলোয়াড় মিলে দলে ফুটবলার সংখ্যা ৩০ ছাড়িয়ে যাবে। সেখান থেকে থাইল্যান্ডের জন্য বেছে নেয়া হবে ২৩ জন। এই ২৩ জনই লাওসে যাবেন ফিফা প্রীতি ম্যাচ খেলতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ নভেম্বর, ২০২০
১৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন