Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

মার্সেল বাজারে আনলো বিদ্যুৎ সাশ্রয়ী ফ্রিজ টিভি এসি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশে খুব দ্রত বাড়ছে ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেসের বাজার। যেখানে অন্যতম শীর্ষে ব্র্যান্ডে পরিণত হয়েছে মার্সেল। দেশীয় ব্র্যান্ড মার্সেলের প্রতি বাড়ছে গ্রাহকদের আস্থা। বাড়ছে মার্সেলর চাহিদা ও বিক্রি। এ বছর ৫০ মডেলের ফ্রিজ নিয়ে এসেছে মার্সেল। সেইসঙ্গে বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে মার্সেল বাজারে এনেছে উচ্চমানের এলইডি ও স্মার্ট টিভি।
কর্তৃপক্ষ জানায়, প্রতিবছরই উচ্চ প্রবৃদ্ধি বজায় রেখে চলেছে মার্সেল। খুব অল্প সময়ের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকদের পছন্দের শীর্ষে উঠে এসে মার্সেল। তাদের মতে, অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার, পণ্যের সাশ্যয়ী মূল্য, উচ্চ গুণগতমান ও সেরা বিক্রয়োত্তর সেবার কারণে গ্রাহকদের মন জয় করা সম্ভব হয়েছে। সর্বাধুনিক প্রযুক্তিতে নিজস্ব কারখানায় দেশেই তৈরি হচ্ছে মার্সেল পণ্য। দেশের বাজারে শীর্ষস্থান অর্জনের জন্য মার্সেল থেকে নানা পদক্ষেপ নিচ্ছে। পণ্য উৎপাদন ও বিপণনে নেয়া হচ্ছে আধুনিক কর্মকৌশল।
মার্সেল সূত্রমতে, গত কয়েক বছর ধরেই পণ্য বিক্রিতে গড়ে ৩০ থেকে ৩৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করে চলেছে মার্সেল। চলতি বছর প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩০ শতাংশ। এলক্ষ্যে নতুন নতুন সেলস ও সার্ভিস পয়েন্ট চালুর পরিকল্পনা নেয়া হয়েছে। গ্রাহকরা যাতে ঘরে বসেই সেবা পেতে পারেন সেজন্য বিক্রয়োত্তর সেবায় চালু হয়েছে অন-লাইন কার্যক্রম। জানা গেছে, গাজীপুরের চন্দ্রায় মার্সেলের নিজস্ব কারখানায় বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি ও মেশিনারিজের সমন্বয়ে উৎপাদন করা হচ্ছে ফ্রিজ, এলইডি টিভি, এয়ার কন্ডিশনারসহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সেস। দক্ষ প্রকৌশলীদের সমন্বয়ে গড়ে উঠা গবেষণা ও উন্নয়ন বিভাগ পণ্য সম্ভারে যুক্ত করছে নিত্য নতুন প্রযুক্তি পণ্য। মার্সেল বিপণন বিভাগের প্রধান ড মো. সাখাওয়াৎ হোসেন বলেন, পণ্য সম্ভারে যোগ হচ্ছে নতুন নতুন প্রযুক্তি ও মডেলের পণ্য। ইতোমধ্যে, চলতি বছরের প্রথম দুই মাসে (জানুয়ারি ও ফেব্রুয়ারি) নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে বেশি পণ্য বিক্রি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্সেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ