Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ: শামীম

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশে দুটি রাজনৈতিক ধারা আছে। একটি আওয়ামী লীগের নেতৃত্বে স্বাধীনতার পক্ষে। আরেকটি বিএনপির নেতৃত্বে স্বাধীনতা বিরোধীদের প্লাটফরম। আওয়ামী লীগ ও শেখ হাসিনা ক্ষমতায় থাকা মানেই দেশের উন্নয়ন। আর স্বাধীনতা বিরোধীদের ক্ষমতা মানেই লুটপাট, জঙ্গিবাদের উত্থান, দশ ট্রাক অস্ত্র আমদানি। বঙ্গবন্ধুর বাংলাদেশ শেখ হাসিনার হাতেই নিরাপদ।
গতকাল শুক্রবার বিকালে গুলশানে ডেমোক্রেসি ট্রেনিং অব টেইনার-ওয়ান ইলেকশন ক্যাম্পেইন ম্যানেজমেন্ট ও ভোটার শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির সমাপনি দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, জাতির জনককে হত্যার পর যারাই ক্ষমতায় এসেছে, তারাই মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করেছে। তরুণদের মিথ্যা ইতিহাস শেখানো হতো। দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় এসে জাতিকে সঠিক ইতিহাস জানানোর সুযোগ করে দেয়। আজকের তরুণরাই আগামীতে দেশের নেতৃত্ব দেবে। তরুণদেরকে মুক্তিযুদ্ধের পক্ষে ঐক্যবদ্ধ হতে হবে। শামীম বলেন, বর্তমান সরকার দেশের তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করে দিচ্ছে। সরকারি-বেসরকারি চাকুরির পাশাপাশি তরুণরা যেন উদ্যোক্তা হতে পারে সেজন্য বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। বর্তমান সরকার ২০০৮ সালের নির্বাচনের আগে ঘোষণা দিয়েছিল ডিজিটাল বাংলাদেশের। দেশের তরুণরা এই ঘোষণার আলোকে আওয়ামী লীগকে বিপুল ভোটে বিজয়ী করে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, এখন বাস্তব। ডিজিটাল বাংলাদেশের সুযোগ গ্রহণ করে এখন লাখ লাখ তরুণরা উদ্যোক্তা হচ্ছেন। তিনি বলেন, বর্তমান সরকার নারীদের ক্ষমতায়নে কাজ করছে। বিনামুল্যে স্নাতক পর্যন্ত পড়ালেখার সুযোগ, বৃত্তি প্রদান, বিধবা ভাতাসহ নানামুখী উন্নয়ন কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে হলে আগামীতে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টানা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সোনিয়া, ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগসহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ