Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিয় নবী (সা.) এর প্রতি মুহব্বত ও ভালোবাসার নামই হচ্ছে ঈমান

মাধবপুর গাউছিয়া সুন্নীয়া যুব সংগঠনের সুন্নী মহা সম্মেলনে বক্তারা

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতাঃ মাধবপুর উপজেলাধীন সদর ধান বাজার মাধবপুর গাউছিয়া সুন্নীয়া যুব সংগঠনের উদ্যোগে আয়োজিত ৭ম বার্ষিক সুন্নি মহা সম্মেলনে বক্তারা বলেছেন, প্রিয় নবী হযরত মোহাম্মদ (সা.) এর প্রতি মুহব্বত ও ভালবাসার নামই হচ্ছে ঈমান আগে ঈমান পরে আমল করতে হবে। যার অন্তরে নবীর প্রেম ভালবাসা নেই তার ঈমানও নেই। প্রকৃত মুমিন হতে হলে দুনিয়ার সব কিছু থেকে দয়াল নবীজিকে বেশি ভালবাসতে হবে। এমনকি নিজের জানের চেয়েও তাকে অধিক ভালবাসতে হবে। সাথে সাথে রাসূলের পরিপূর্ণ অনুস্বরণকারী হতে হবে। অন্যথায় মুমিন হওয়া যাবে না। বক্তারা বলেন মুসলমানদের শরীয়ত ও তরিকত দুইটি চর্চা করতে হবে। শরীয়ত বাদ দিয়ে মারিফতের জ্ঞান অর্জন করা সম্ভব নয়।
গত ১৫ মার্চ মাধবপুর উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মান্নান মৃধার সভাপতিত্বে এবং কাজী জয়নাল আবেদীনের পরিচালনায় অনুষ্টিত সুন্নী মহা সম্মেলনে বক্তারা উপরোক্ত কথা গুলো বলেন। এতে ওয়াজ করেন, কচুয়া দরবার শরীফের পীর মাও: মোস্তাক আহমেদ ক্বাদরী আল ওয়ায়েসী, আলহাজ্ব মাও: হাফেজ ওয়ালী উল্লাহ আশেকী, মুফতি মোহাম্মদ গিয়াস উদ্দিন আত্ব তাহেরী, মাও: জহিরুল ইসলাম ফরিদী, মাও: মুহাম্মদ মজিবুর রহমান রেজভী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈমান

১৮ আগস্ট, ২০২২
২৫ এপ্রিল, ২০২২
৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ