Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বিএসএমএমইউ’র নতুন ভিসি প্রফেসর কনক কান্তি বড়ুয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নিউরো সার্জন প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি হিসেবে নিয়োগ পাচ্ছেন। আগামী ২৪ মার্চ থেকে ভিসি হিসেবে তিন বছরের জন্য নিয়োগ দেন প্রেসিডেন্ট অ্যাডভোকেট মো. আবদুল হামিদ।
দীর্ঘদিন ধরে এই বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের চেয়ারম্যান ও সার্জারি বিভাগের ডিনের দায়িত্ব পালন করা প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া প্রফেসর ডা. কামরুল হাসান খানের স্থলাভিষিক্ত হচ্ছেন। কামরুল হাসান খানের মেয়াদ শেষ হবে ২৩ মার্চ। আগামী ২৪ মার্চ থেকে ভিসি হিসেবে দায়িত্ব পালন করবেন প্রফেসর কনক কান্তি। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবারই তাকে নতুন দায়িত্বের বিষয়টি জানানো হয়েছে বলে জানান ডা. কনক কান্তি। ডা. কনক কান্তি বড়–য়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রতিষ্ঠিত দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেয়ায় প্রেসিডেন্ট আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জ্ঞাপন করেন ড. কনক কান্তি বড়ুয়া।
এ বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষণা এবং সেবায় সেন্টার অব এক্সিলেন্স হিসেবে ঘোষণার বাস্তব প্রতিফলন ঘটাতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাবেন মন্তব্য করে তিনি বলেন, নিজে একজন ক্লিনিশিয়ান হওয়ায় কীভাবে রোগীকে আরও অধিকতর উন্নতমানের সেবা প্রদান করা যায় তা জানা আছে।
বর্তমানে তিনি নিউরোসার্জারী বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। জানান, আগামী ১০ জুলাইয়ের পর তিনি ওই পদ ছেড়ে দেবেন। জাতির জনকের নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়ের সর্বাঙ্গীন উন্নতিই হবে তার প্রধান লক্ষ্য। বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স এ্যান্ড সার্জন্স (বিসিপিএস) এর সভাপতি কনক কান্তি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ১৯৭৭ সালে এমবিবিএস পাশ করেন। তিনি বাংলাদেশ মেডিকেলে অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) প্রথম সহ-সভাপতির দায়িত্বও পালন করছেন। প্রখ্যাত এই চিকিৎসকের গ্রামের বাড়ি চটগ্রামের মিরসরাই। তাঁর বাবার নাম শুভংকর বড়–য়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ