Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

চার বেসরকারি ব্যাংককে এডিবির চার কোটি ডলার ঋণ

প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দেশের চারটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংককে চার কোটি ডলার (প্রায় ৩২০ কোটি টাকা) বাণিজ্যিক ঋণ দিয়েছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। ব্যাংকগুলো হলোÑসিটি ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, সাউথইস্ট ব্যাংক ও পূবালী ব্যাংক।
রাজধানীর শেরে বাংলানগরে এডিবি আবাসিক কার্যালয়ে গতকাল সংশ্লিষ্ট চার ব্যাংকের সঙ্গে ঋণসংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। এ সময় চার ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দ্বিপাক্ষিক এ চুক্তিতে সিটি ব্যাংকের পক্ষে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমেদ, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান, সাউথ ইস্ট ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শহিদ হোসেন ও পুবালী ব্যাংকের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল হালিম চৌধুরী স্বাক্ষর করেন। অপরদিকে এডিবির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ট্রেড ফাইন্যান্স বিভাগের প্রধান স্টিভেন ব্যাক।
এ সময় এডিবির ট্রেড ফাইন্যান্স বিভাগের প্রধান স্টিভেন ব্যাক বলেন, এই চুক্তির আওতায় এডিবি ও বাংলাদেশি ব্যাংকের পার্টনারশিপ গড়ে উঠবে। এই ঋণ প্রদানের ফলে রফতানি ও কোম্পানির উন্নয়ন ঘটবে। এই কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ প্রদান করা হবে। এ চুক্তির আওতায় প্রায় ৩২০ কোটি টাকা (৪০ মিলিয়ন মার্কিন ডলার) ঋণ দেওয়া হচ্ছে বলে জানান তিনি।





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ