Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সউদী যুবরাজের বোনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বড় বোন এবং সউদী বাদশাহ সালমানের একমাত্র কন্যা হাসসা বিনতে সালমান এর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে ফ্রান্স। ২০১৬ সালে প্যারিসে নিজ অ্যাপার্টমেন্ট এ দেহরক্ষীর সাহায্যে এক শ্রমিককে পেটানোর অভিযোগে এই পরোয়ানা জারি করা হয়।
একটি সূত্রের বরাতে এএফপি জানিয়েছে, গত ডিসেম্বরের শেষ দিকে ফরাসী কর্তৃপক্ষ
সউদী রাজকুমারীর ফরাসী উচ্চারণে ‘হুসাত বেন সালেমানে’ নামে এই মামলা দায়ের করে।
বাদশাহ সালমানের ১১ সন্তানের মধ্যে প্রিন্সেস হাসসা একমাত্র কন্যা। তিনি পশ্চিম প্যারিস অবস্থিত নিজ অ্যাপার্টমেন্টে প্রায়ই যাতায়াত করে থাকেন।
মারধরের শিকার শ্রমিক জানিয়েছেন, ২০১৬ সালের সেপ্টেম্বরে প্রিন্সেসের অ্যাপার্টমেন্টে তাকে কিছু সংস্কার কাজ করার জন্য নিয়ে যাওয়া হয়। তিনি বলেন, তিনি প্রিন্সেসের কক্ষের কিছু ছবি তুললে প্রিন্সেস তার বিরুদ্ধে সেই ছবি মিডিয়ায় বিক্রির চেষ্টার অভিযোগ আনেন। তিনি তাকে ছবি তুলতে হাতেনাতে ধরে ফেলেছিলেন। এরপর তিনি তার দেহরক্ষীকে সেই শ্রমিককে পেটাবার নির্দেশ দেন। তার যন্ত্রপাতিও ভাঙচুর করা হয়। কয়েক ঘন্টা পর তিনি সেই অ্যাপার্টমেন্ট থেকে ছাড়া পান।
২০১৬ সালে সেই দেহরক্ষীর বিরুদ্ধে সশস্ত্র অবস্থায় কাউকে পেটানো, মৃত্যুর হুমকি দেয়া এবং ইচ্ছের বিরুদ্ধে একজনকে আটকে রাখার অভিযোগ আনা হয়। সেসময় একটি শুনানিতে সেই দেহরক্ষী জানান প্রিন্সেসের ঘরে ছবি তুলতে বাধা দিতেই তিনি ন্যূনতম প্রতিরোধ করেছিলেন। সূত্র : ডেইলি মেইল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতারি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ