Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে সচিবের ক্ষোভ

একটি বাড়ি একটি খামার প্রকল্প

| প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার একটি বাড়ি একটি খামার বদলাবে দিন তোমার আমার’ প্রতিপ্যাদ্য বিষয় নিয়ে বরিশালে ঐ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সম্মেলনে মাঠ প্রর্যায়ের কর্মীদের ওপর চরম ক্ষোভ প্রকাশ করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মাফরুহা সুলতানা। স্থানীয় টাউন হলে দিনব্যাপী বরিশাল বিভাগীয় পর্যায়ের ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’র কর্মকর্তা ও মাঠ পর্যায়ের কর্মচারীদের নিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি মাফরুহা সুলতানা প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আপনারা সরকারের হাজার হাজার টাকা বেতন নিয়ে ঘরে বসে সময় কাটালে তো আপনারা দেশদ্রোহী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা মুক্ত ও দারিদ্র বিমোচন কর্মসূচির স্বপ্ন নষ্ট করার ভূমিকা পালন করছেন’। তিনি আরো বলেন, ‘আপনারা কি সরকারের উন্নয়নের কাজ করছেন নাকি সরকারের স্বপ্ন নষ্ট করছেন সে বিষয় নিয়ে ভাবতে হবে’।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ও পল্লী সঞ্চয় ব্যাংকের পরিচালক, অতিরিক্ত সচিব আকবর হোসেন, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ গোলাম মোস্তফা, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থপনা পরিচালক প্রনব কুমার ঘোষ, যুগ্ম সচিব নজিব আহমেদ, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সহকারী পরিচালক আঃ আওয়াল ও প্রকৌশলী মহিউদ্দিন নাজমুন প্রমুখ।
প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অনুদানের মাধ্যমে দেশের দারিদ্র বিমোচন দূর করার জন্য একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করা হয়েছে। সরকার ইতিমধ্যে সাড়ে ১২’শ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। আর আপনারা সঠিকভাবে সেই টাকা বন্টন না করায় দরিদ্র মানুষ বঞ্চিত হচ্ছে’। সরকার ২০২০ সালের মধ্যে ৬০লক্ষ মানুষকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত করার জন্য কাজ করছে। আপনারা এটা জানবেন কাজে গাফলতি করলে সরকার তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।
সম্মেলনে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসা একটি বাড়ি একটি খামার প্রকল্পে কর্মরত কর্মচারীরা উর্ধ্বতন কর্মকর্তাদের প্রশ্নের জবাব দিয়ে কর্মকর্তাদের সন্তুষ্ট করতে না পারার কারনেই তারা চরম ক্ষোভ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্যালোচনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ