Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

একদলীয় শাসন সংবিধান ও গণতন্ত্র ধ্বংসের প্রধান হাতিয়ার -জাগপা

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাপ রিপোর্টার : জাগপা’র সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে আওয়মী লীগ নেতাদের মন্তব্য ‘নির্বাচন এখন আনুষ্ঠানিকতা মাত্র’ তাতে গণতন্ত্রের নামে একদলীয় বাকশালের পুনরাবৃত্তির সকল নীলনকশা চুড়ান্ত করা হয়েছে। তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, গণঅভ্যুত্থান ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা সম্ভব নয়। সুতরাং গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।
দেশের রাজনীতির সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল রোববার বিকালে রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের সভাপতিত্বে জাগপা’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির এক জরুরী সভায় তিনি এ কথা বলেন। এসময় নেতৃবৃন্দ আলোচনার শুরুতেই নেপালে বিমান বিধ্বস্ত বাংলাদেশীসহ নিহতদের স্মরণে শোক প্রকাশ করেন।
এ সময় রেহানা প্রধান আরও বলেন, উন্নয়নের নামে দেশে চলছে এখন দুর্নীতির হরিলুট। গণতন্ত্র হচ্ছে মৃত লাশ। সংবিধান হচ্ছে শাসকগোষ্ঠির হাতে হাতিয়ার। সরকার জনগণের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছে।
জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন জাগপার নির্বাহী কমিটির সদস্য মাস্টার এমএ মান্নান, আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, সৈয়দ শফিকুল ইসলাম, বেলায়েত হোসেন মোড়ল, ইনসান আলম আক্কাছ, গোলাম মোস্তফা কামাল, এসএম শাহাদাত, মানিক সরকার, আশরাফ আলী খান, কামাল হোসেন, এনায়েত আহমেদ হালিম, আশরাফুল ইসলাম হাসু, হোসেন মোবারক, নাসির উদ্দিন প্রমুখ।
এদিকে জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান সাংগঠনিক সফরে আগামী ২৩ মার্চ দিনাজপুরে বাংলাদেশের পতাকা উত্তোলন দিবস উপলক্ষে (দিনাজপুর প্রেসক্লাব) জাগপা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন বলে জানানো হয়েছে। এছাড়াও আগামী ২৪ মার্চ দেবীগঞ্জ উপজেলায় গণসংযোগ এবং ২৫ মার্চ পঞ্চগড় ও বোদা উপজেলায় গণসংযোগ করার কথা রয়েছে বলে জাগপা দলীয় সূত্রে জানানো হয়েছে।

 



 

Show all comments
  • গনতন্ত্র ১৯ মার্চ, ২০১৮, ১:২৫ এএম says : 0
    জনগন বলছেন, আমরা কি রাজতন্ত্রে ফিরে যাচ্ছি ?????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ