Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আপিল বিভাগের আদেশ অপ্রত্যাশিত -মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৮, ১১:১৩ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন স্থগিতাদেশের সময় বাড়িয়ে আপিল বিভাগ যে আদেশ দিয়েছেন তাকে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ।
সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশের পর এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির এ নেতা বলেন, আমরা এমনটি প্রত্যাশা করিনি, ভাবিওনি। এটি অন্তর্বর্তী আদেশের বিরুদ্ধে দায়ের করা লিভ আদালত গ্রহণ করবেন, এ ঘটনা নজিরবিহীন। আমরা আইনি লড়াই ও রাজপথে লড়াই চালিয়ে যাব।

বিএনপি নেত্রীর আরেক আইনজীবী জয়নুল আবেদীনও আপিল বিভাগের দেয়া আদেশকে নজিরবিহীন বলে দাবি করেছেন।

তিনি বলেন, আদালত জামিন স্থগিতের কোনো কারণ উল্লেখ করেননি। এটি নজিরবিহীন আদেশ।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছেন আপিল বিভাগ। আগামী ৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছেন আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন। একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের আপিলের সারসংক্ষেপ জমা দিতে বলেছেন আদালত।

আদেশের পর দুদকের আইনজীবী খোরশেদ আলম খান জানান, ৭ মের মধ্যেই মামলাটি সারসংক্ষেপ আদালতে জমা দেবেন তারা। এর পর ৮ মে এই পূর্ণাঙ্গ আপিল বেঞ্চে এ মামলার শুনানি হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। এর পর থেকেই খালেদা জিয়া নাজিমউদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।



 

Show all comments
  • গনতন্ত্র ১৯ মার্চ, ২০১৮, ১০:১৩ পিএম says : 0
    জনগন বলছেন, ভাত সিদ্ধ হলো কিনা তা এক-দুটো ভাত টিপেই বুঝে নেয়, সব ভাত টিপতে হয় কি ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ