Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইনি লড়াই চালিয়ে যাবো, দেখি কী হয় -মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৮, ১২:৪৬ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘আমরা আইনি লড়াই চালিয়ে যাব। শেষ পর্যন্ত কী হয় সেটা দেখার বিষয়। আমরা যেহেতু এখন আইনি লড়াই চালাচ্ছি সেহেতু রাজপথেও আন্দোলন করতে পারব না।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নিম্ন আদালতে দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ ৮ মে পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ। আজ সোমবার সকালে এ আদেশ আসার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন মওদুদ আহমদ।
বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ‘উচ্চ আদালতের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। আমরা এমনটি প্রত্যাশা করিনি, ভাবিওনি। আগে নিম্ন আদালত গ্রাস করা হয়েছিল, এখন উচ্চ আদালত গ্রাস করা হচ্ছে।’
গত ৮ ফেব্রুয়ারি সরকারি টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
৮ ফেব্রুয়ারি কারাদণ্ডের রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারারসন খালেদা জিয়া।



 

Show all comments
  • এস.এম আরিফ ১৯ মার্চ, ২০১৮, ২:৪৬ পিএম says : 2
    ঘরে বসে আইনি লড়াই চালিয়ে যান। মানুষ আপনাদের পাশে থাকতে আপনারা কিছু করতে পারছেন না । এর থেকে বড় দুক্খ কিছু হয় না।
    Total Reply(0) Reply
  • Tuhin ১৯ মার্চ, ২০১৮, ৪:৩৯ পিএম says : 3
    SIDA ANGULE GHI UTBENA
    Total Reply(0) Reply
  • S Islam ১৯ মার্চ, ২০১৮, ৫:২৮ পিএম says : 14
    নজিরবিহীন সরকার,অনেক কিছুই নজিরবিহীন হবে।
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১৯ মার্চ, ২০১৮, ১০:৩৬ পিএম says : 0
    জনগন বলছেন, “গাঁয়ে মানেনা আপনি মোড়ল, তাইতো সর্বত্রই গরল ৷””পালালেও মরি, ছাড়লে দড়ি, দিয়াছি কামড়, যতক্ষন রাখতে পারি ৷”
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ