Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫, ০৪ শাবান ১৪৩৯ হিজরী

মৃত্যু ছাড়া কিছুই আমাকে থামাতে পারবে না -সউদী যুবরাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

আন্তর্জাতিক অঙ্গনে এখন বেশ পরিচিত মুখ সউদী আরবের যুবরাজ মোহাম্মাদ বিন-সালমান। ধর্মীয় রীতি-নীতির দিক থেকে কঠোর এ দেশটিতে সংস্কারের ছোঁয়া এনেছেন তিনিই। এতে অনেকেরই প্রশাংসা কুড়িয়েছেন সালমান। আবার অনেকেই করেছে সমালোচনা। তবে সমালোচকদের জবাবে সউদী যুবরাজ বলেছেন, শুধু মৃত্যুই পারবে তাকে রাজ্য শাসন থেকে সরাতে। গত রোববার যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় ভ্রমণকালে এক ঘণ্টার প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা বলেন মোহাম্মাদ বিন-সালমান।
সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে যুবরাজের বক্তব্যগুলো তুলে ধরা হয়। মোহাম্মদ বিন সালমান বলেন, ‘একমাত্র মৃত্যুই পারবে আমাকে রাজ্য শাসন থেকে সরাতে।
‘একমাত্র আল্লাহ বলতে পারেন মানুষ কতদিন জীবিত থাকবেন। সবকিছু যদি স্বাভাবিক থাকে তবে ক্ষমতা থেকে আমাকে কেউ সরাতে পারবেন না আশা করি।’
সালমান আরও বলেন, ‘গত বছরে শুরু হওয়া দুর্নীতি দমন অভিযানে এখন পর্যন্ত ১০০ বিলিয়ন ডলার পুনরুদ্ধার হয়েছে। এখন পর্যন্ত যা করেছি তা সবই প্রয়োজন ছিলো।’
আইন অনুযায়ী প্রতিটি পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান মোহাম্মাদ। সূত্র : ওয়েবসাইট।

 


Show all comments
  • H. M. Bashir ২০ মার্চ, ২০১৮, ২:৫৮ এএম says : 3
    That's spirit
    Total Reply(0) Reply
  • তুষার ২০ মার্চ, ২০১৮, ১:৫৩ পিএম says : 3
    সাবাশ এগিয়ে চলো সব অন্ধকার পরিষ্কার করে দেও যা হবার হবে জাতি একদিন তোমার কথা মনে করবে
    Total Reply(0) Reply
  • সাইফ ২৫ মার্চ, ২০১৮, ৬:৪৫ পিএম says : 2
    হ্যা ঠিক বলেছেন যুবরাজ সাহেব, খমতার দম্ভ কারি আল্লাহর শত্রু। মনে রাখা উচিৎ যে ইয়েমেনে ও সিরিয়াতে নিরঅপরাধ মুসলমানদের রক্তে হলি খেলা ......!!! আল্লাহ মহান সকল অনংকার কেবল মাত্র তারই অধিকার, সকল শ্রেষ্টত্তের মালিক এক মাত্র তিনি, তিনি দয়াময়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর