Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫, ০৭ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

কাদেরের বক্তব্যের ব্যাখ্যা দিলেন হাছান মাহমুদ

‘নির্বাচনে বিজয় আনুষ্ঠানিকতা মাত্র’

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘নির্বাচনে বিজয় একটা আনুষ্ঠানিকতা মাত্র’ দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। গতাকাল সোমবার দলীয় সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমাদের সাধারণ সম্পাদক দলের মুখপাত্র হিসেবেই দলীয় বক্তব্য উপস্থাপন করেন। সম্প্রতি তিনি দেশের বিগত ৯ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন, এটাই স্বাভাবিক। এটাকে অন্য দৃষ্টিতে দেখার সুযোগ নেই। বিএনপি এই বক্তব্যের ভুল ব্যাখ্যা করে অকারণে সমালোচনা করছে।
গত ১৬ মার্চ রাজধানীতে আওয়ামী লীগের এক অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছিলেন, ‘উন্নয়ন-অর্জন করে আমাদের কর্ম দিয়ে আমরা ভয়কে জয় করে ফেলেছি। নির্বাচনে বিজয় একটা আনুষ্ঠানিকতা মাত্র।’ এমন বক্তব্যের পর থেকেই বিভিন্ন মহলে এ বক্তব্যের সমালোচনা শুরু হয়। বিএনপি নেতারা এর কড়া সমালোচনা করে বলেন, বিজয় নিশ্চিত হলে, আর নির্বাচনের দরকার কী?
বিএনপি নেতাদের এসব বক্তব্যকে অশোভন দাবি করে হাছান মাহমুদ বলেন, অশোভন বক্তব্য না রেখে অবশ্যই শোভনভাবে সমালোচনা করবেন। দয়া করে আমাদের দলের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশোভন সমালোচনা করবেন না।
বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি পাওয়ার পর বিএনপি অভিনন্দন না জানানোর সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতাদের বক্তব্যে প্রমাণিত হয়, তারা বাস্তবতার নিরিখে বক্তব্য রাখেন না, রাজনৈতিক বিদ্বেষ প্রসূতভাবে বক্তব্য রাখেন। যা বিএনপির জন্য ব্যর্থতা ও রাজনৈতিক হীনমন্যতা।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলে আওয়ামী লীগের এই নেতা বলেন, সা¤প্রতিককালে তার বক্তব্যে মনে হচ্ছে দলীয় অফিসে দীর্ঘদিন পরিবার-পরিজনহীন থাকার কারণে তিনি কিছুটা মানসিক বিকারগ্রস্ত হয়েছেন কি না; তা পরীক্ষা করার দরকার আছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, দলের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামছুনাহার চাপা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

 


Show all comments
  • গনতন্ত্র ২০ মার্চ, ২০১৮, ৩:৩৪ এএম says : 35
    বিএনপি নেতাদের এসব বক্তব্যকে অশোভন দাবি করে হাছান মাহমুদ বলেন, অশোভন বক্তব্য না রেখে অবশ্যই শোভনভাবে সমালোচনা করবেন। জনগন বলছেন, ভূতের মুখে .......... কি মানায় ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর