Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাটকা ধরা বিরত রাখতে জেলেদের ভিজিএফ চাল

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের ১৭ জেলার ৮৫ উপজেলায় জেলেদের জাটকা ইলিশ ধরা থেকে বিরত রাখতে বিশেষ ভিজিএফ চাল বরাদ্দ দিয়েছে সরকার। প্রতি মাসে পরিবার প্রতি ৪০ কেজি হারে ফেব্রæয়ারি থেকে মে মাস পর্যন্ত ৪ মাসে ২ লাখ ৪৮ হাজার ৬৭৪ জন জেলে মোট ৩৯ হাজার ৭৮৮ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল সোমবার এক সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে। এতে জানানো হয়, ১০ জানুয়ারি ২০১৮ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসকদের অনুকূলে বরাদ্দ প্রদানের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরকে এ বরাদ্দ ছাড় করা হয়। মৎস্য অধিদপ্তর প্রেরিত তালিকা অনুযায়ী জেলেদের সংখ্যা নির্ধারণ করা হয়। স্থানীয় সংসদ সদস্যকে অবহিত রেখে দুঃস্থ ও প্রকৃত মৎস্যজীবীদের মধ্যে এ চাল বিতরণের জন্য জেলা প্রশাসকদের অনুরোধ করা হয়েছে।
বোয়ালমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারী গাছ কাটার অভিযোগ
ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের দরিহরিহরনগর নামক স্থানে সরকারী পাকা সড়কের পাশ থেকে ৪০ বছরের পুরানো একটি রেন্টি গাছ প্রধান শিক্ষক মো. ছিদ্দিক শেখ কেটে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিন ঘুরে জানা যায়, রোববার (১৮.০৩.১৮) সকালে গুনবহা ভেন্নাতলা বাজার সড়কের দরিহরিহরনগর রকমান মোল্যার বাড়ির সামনে থেকে ৩০ হাজার টাকা মূল্যের এলজিইডির পাকা সড়কের পাশ থেকে গুনবহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ছিদ্দিক শেখ কেটে ফেলেছে। এ ব্যাপারে ছিদ্দিক শেখ বলেন, আমার জমির সিমানায় গাছ তাই কেটেছি। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান বলেন, সরেজমিনে লোক পাঠিয়ে গাছ জব্দ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাটকা

৫ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ