Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫, ০৭ শাবান ১৪৩৯ হিজরী
শিরোনাম

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে কোম্পানীগঞ্জের যুবক নিহত

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) সংবাদদাতা : দক্ষিণ আফ্রিকায় জোয়ানেসবার্গে বার বার চাঁদা চেয়ে না পেয়ে সন্ত্রাসী কৃষ্ণাঙ্গদের গুলিতে বাংলাদেশের নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার আবু সুফিয়ান স্বপন (৪৬) নামে এক বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছে।
জানা যায়, গত রোববার দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় জোয়ানেসবার্গের মেফেয়ার এলাকায় কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আবু সুফিয়ান স্বপন তার নিজ বাসা থেকে গাড়ি করে ব্যবসা প্রতিষ্ঠানে যাওয়ার পথে তার গাড়ির গতিরোধ করে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি করে সাথে সাথে স্বপন গাড়িতে লুটিয়ে পড়ে। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে পাশ্বাবর্তী একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সেই ৯নং ওয়ার্ডের হাজ্বী আবদুল কুদ্দুছ এর ছেলে। নিহতের ছোট ভাই আবুল হোসেন জানান, আবু সুফিয়ান স্বপন ১৪ বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় যান। তিনি দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে ও সুয়েটু শহরে ব্যবসা চালু করেন এবং সে ব্যবসায় সফলতা অর্জন করে। প্রায় সময় সস্ত্রাসী কৃষ্ণাঙ্গরা আমার ভাইয়ের কাছ থেকে চাঁদা দাবী করে আসছে। চাঁদাবাজির ঘটনায় আমার ভাইকে তারা হত্যা করেছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর