Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকমা পল্লীতে হামলার ঘটনায় ৬শ’ জনকে আসামি করে মামলা

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

উখিয়া (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালি ইউনিয়নের তেলখোলা গ্রামের চাকমা পল্লীতে হামলার ঘটনায় অজ্ঞাতনামা ছয়’শ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।
গত রোববার রাতে চাকমা পল্লীর হেডম্যান বাউনু চাকমা বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। উখিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, গত শনিবার ১০-১৫ জনের একটি রোহিঙ্গার দল চাকমা পল্লীর আশপাশের গভীর পাহাড়ে লাকড়ি সংগ্রহ করতে যায়।
এসময় তারা চাকমা সমপ্রদায়ের লোকজনের পানের বরজের বেশ ক’টি খুঁটি উপড়ে ফেলে নিয়ে যায়। এছাড়া রোহিঙ্গারা চাকমা সমপ্রদায়ের লোকজনের কলাবাগান, আদা, হলুদ ও মরিচসহ অন্যান্য সবজী ক্ষেতেও লুটপাট চালায়।
তিনি আরো বলেন, এসময় রোহিঙ্গাদের লুটপাটে চাকমা সমপ্রদায়ের লোকজন বাধা দিলে কথাকাটিসহ ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে এসব রোহিঙ্গা বালুখালী ক্যাম্পে ফিরে আরো সংগঠিত হয়ে চাকমা পল্লীতে এসে হামলা চালায়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।
এই হামলার ঘটনায় দুইজন আহত হয়। এরা হলেন- উমংচা চাকমার ছেলে সুখীনু চাকমা (৩২), রবিচান চাকমার ছেলে ক্যাচিং চাকমা (৫৫)। বর্তমানে তারা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ