Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৮, ৫:২৫ পিএম

যান্ত্রিক ত্রুটির কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান জরুরি অবতরণ করেছে। মঙ্গলবার দুপুরে ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের বিমানটি নিরাপদে অবতরণ করে।

দুপুর ১২টার পর ঢাকা থেকে সৈয়দপুরে যাচ্ছিল বিমানের ওই ফ্লাইট। ড্যাশ-৮ মডেলের এই উড়োজাহাজটিতে ৬৩ জন যাত্রী ছিলেন। শাহজালাল বিমানবন্দর থেকে উড়ার ১৫ মিনিট পর উড়োজাহাজটি আবারও শাহজালাল বিমানবন্দরে ফিরে আসে। জরুরি অবতরণের পর সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। বেলা আড়াইটা পর্যন্ত যাত্রীরা ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন।

মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। ড্যাশ-৮ মডেলের বিজি-৪৯৩ উড়োজাহাজটির দুপুর ১২টায় উড্ডয়নের কথা ছিল। তবে উড়োজাহাজটি দুপুর ১২টা ২৮ মিনিটে উড্ডয়ন করে।

যান্ত্রিক ত্রুটির কারণে উড্ডয়নের ১৮ মিনিটের মধ্যে অর্থাৎ দুপুর ১২টা ৪৬ মিনিটে যাত্রীদের প্রাণ রক্ষা করে ঢাকায় জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।

গত ১২ মার্চ নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হলে ৫১ যাত্রী মারা যান। এদের মধ্যে ২৬ জন বাংলাদেশি ছিলেন।



 

Show all comments
  • গনতন্ত্র ২০ মার্চ, ২০১৮, ১১:০৫ পিএম says : 0
    জনগন বলছেন, গুলিস্তান টু সায়েদাবাদ বাসের মত, না চেক করেই উঠ, বস, চল ৷ র্দুঘটনার পরও শিক্ষা নেইনি ??? কি বাজেট শূ্ন্য ??????
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ২০ মার্চ, ২০১৮, ১১:১৮ পিএম says : 0
    জনগন বলছেন, কৌশলে ভোট নষ্টের ফন্দি নাকি ?????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরুরি অবতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ