Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

কুকুরের বাচ্চাটি বলছে নিজ ভূমিতে বসতি গড়ছে ইহুদিরা : আব্বাস

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অধিকৃত পশ্চিমতীরে ইহুদিদের অবৈধ বসতি স্থাপনকে সমর্থন দেয়ায় ইসরাইলে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে কুকুরের বাচ্চা আখ্যায়িত করেছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। গত সোমবার রামাল্লায় ফিলিস্তিনি নেতাদের এক বৈঠকে আব্বাস এমন মন্তব্য করেন। জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার পর ট্রাম্প প্রশাসনকে বয়কট করছেন ফেলিস্তিনি প্রেসিডেন্ট। তবে তা সত্তেও ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে শান্তি পরিকল্পনা শুরু করার প্রত্যাশা করছেন ডোনাল্ড ট্রাম্প। মাহমুদ আব্বাস একই বৈঠকে গত সপ্তাহে গাজায় ফিলিস্তিনি প্রধানমন্ত্রী রামি হামদাল্লাহর গাড়িবহরে বোমা হামলার জন্য হামাসকে দায়ী করেন। এতে আলোচিত হামাস-ফাতাহর পুনর্মিলন বাধাগ্রস্ত হতে পারে বলে ধারণা বিশ্লেষকদের। পশ্চিমতীরে অবৈধ বসতি স্থাপনকারীদের সমর্থন দিয়ে মার্কিন রাষ্ট্রদূত ডেভিড ফ্রিডম্যান বলেন, ইহুদিরা তাদের নিজস্ব ভূমিতে বসতি গড়ে তুলছে। তার এ মন্তব্যে ক্ষিপ্ত আব্বাস বলেন, কুকুরের বাচ্চাটি বলছে- ইহুদিরা তাদের নিজ ভূমিতে বসতি গড়ছে। সে নিজেই একজন বসিতস্থাপনকারী। তার পরিবারও। আবার একই ব্যক্তি তেলআবিবের রাষ্ট্রদূত। তার কাছ থেকে আমরা কী আশা করতে পারি। আব্বাসের মন্তব্যের প্রতিক্রিয়ায় ফ্রিডম্যান বলেন, তিনি আমাকে কুকুরের বাচ্চা বলে অভিহিত করেছেন। এটা ইহুদিবিদ্বেষ না রাজনৈতিক ডিসকোর্স, তা আপনাদের ওপর ছেড়ে দিলাম। আর আব্বাসের মন্তব্য অত্যন্ত অসঙ্গত বলে নিন্দা জানিয়েছেন মার্কিন মধ্যপ্রাচ্যবিষয়ক দূত জেসন গ্রিনব্লাট। তিনি বলেছেন, ঘৃণায় ভরা কথাবার্তা অথবা জনগণের জীবনমান উন্নয়নের জন্য বাস্তব উদ্যোগ গ্রহণ করা, এর মধ্যে একটিকে বেছে নিতে হবে ফিলিস্তিনি নেতাকে। রয়টার্স।



 

Show all comments
  • নেসার উদ্দিন ২১ মার্চ, ২০১৮, ২:৩৮ এএম says : 1
    ইসরাইলই পৃথিবীর শান্তি বিনষ্ট করছে
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২১ মার্চ, ২০১৮, ৩:৩৪ পিএম says : 1
    In this world number one terror country & human Rights violator is Israel also at the same time occupier of others land but Surprise to us how comecome US Government is always supporting this terror country,
    Total Reply(0) Reply
  • মানিক ২১ মার্চ, ২০১৮, ৪:২৯ পিএম says : 1
    শান্তির স্বার্থে ইসরাইলকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলা উচিত
    Total Reply(0) Reply
  • তামান্না ২১ মার্চ, ২০১৮, ৪:৩২ পিএম says : 1
    আমেরিকা নির্লজ্জভাবে ইসরাইলকে সহযোগিতা করে যাচ্ছে
    Total Reply(0) Reply
  • সাব্বির ২১ মার্চ, ২০১৮, ৪:৩৩ পিএম says : 1
    হে আল্লাহ তুমি ইসরাইলকে ধ্বংস করে দাও
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইহুদি

২৩ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ