Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫, ০৪ শাবান ১৪৩৯ হিজরী

খালেদা জিয়ার জামিন স্থগিতে সরকারের হস্তক্ষেপ নেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতে সরকারের কোনও হস্তক্ষেপ নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির নেতৃত্বে গঠিত বেঞ্চে এ রায় হয়েছে।
এখানে সরকার কোনো হস্তক্ষেপ করেনি। সরকার হস্তক্ষেপ করলে হাইকোর্টেও করতে পারতো। গতকাল মঙ্গলবার মরহুম প্রেসিডেন্ট জিল্লুর রহমানের পঞ্চম মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। আদালতের রায় নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমরা আদালতকে সম্মান করি, কিন্তু বিএনপি বারবার আদালতের রায়ের বিরুদ্ধে বিষোদগার করছে। তারা তো আইন আদালত কিছুই মানে না। রায় বিরুদ্ধে গেলে বিএনপি নামক দলটি কখনও আদালতের রায় মেনে নেয়নি।
প্রসঙ্গত, সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন ৮ মে পর্যন্ত স্থগিত রাখার আদেশ দেন আপিল বিভাগ।
বিএনপিকে গর্জনের দল আখ্যায়িত করে সড়কমন্ত্রী বলেন, আওয়ামী লীগ হচ্ছে অর্জনের পার্টি, আর বিএনপি হচ্ছে গর্জনের পার্টি। তারা ক্ষমতায় থাকলে গর্জন করে, বিরোধীদলে থাকলেও গর্জন করে। বিএনপির চরিত্র হচ্ছে গর্জন করা।
সাবেক প্রেসিডেন্ট জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ গতকাল সকালে বনানী কবরস্থানে পুষ্পার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া সেখানে দোয়া ও মিলাদ মাহফিল কর্মসূচির আয়োজন করা হয়। আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।
এদিকে মঙ্গলবার বাদ আসর মো. জিল্লুর রহমানের বাসভবনে (বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২, ঢাকা) মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী উপস্থিত ছিলেন।

 


Show all comments
  • গনতন্ত্র ২১ মার্চ, ২০১৮, ৩:২৩ এএম says : 0
    জনগন বলছেন, কাকে নিজের চোখ বন্ধ করে, চুরির জিনিষ লুকায়, ভাবে আমি দেখি নাইতো, কেউ দেখে নাই ৷
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর