Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮, ৬ শ্রাবণ ১৪২৫, ৭ যিলক্বদ ১৪৩৯ হিজরী

গাভাস্কারকে ‘শাস্তি দিল’ ফেসবুক

নাগিন ড্যান্স নিয়ে ব্যাঙ্গ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 তথাকথিত সভ্য দুনিয়ার ক্রিকেটার সুনীল গাভাস্কার। যিনি ১৯৮১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এলবি দেয়াকে কেন্দ্র করে সতীর্থকে নিয়ে মাঠ ছেড়ে উঠে গিয়েছিলেন। সেই সুনীল গাভাস্কারই কি-না সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আম্পায়ারের অনৈতিক সিদ্ধান্তের প্রতিবাদ করে সতীর্থ মাহমুদউল্লাহ এবং রুবেল হোসেনকে মাঠ ছেড়ে উঠে আসতে বলায় সাকিব আল হাসানের কঠোর সমালোচনা করলেন।
সাকিবের এই আচরণ তথাকথিত সুশিল সুনীল গাভাস্কারের ভালো লাগেনি। তিনি কঠোর শাস্তি দাবি করেছিলেন সাকিবের। শুধু তাই নয়, বাংলাদেশি ক্রিকেটারদের জয় উদযাপনের আলোচিত ‘নাগিন’ নাচকেও ব্যঙ্গ করেছেন তিনি। যে কারণে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয় তাকে নিয়ে। বিশেষ করে, ফেসবুকজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায় ভারতের জীবন্ত কিংবদন্তি এই ক্রিকেটারকে নিয়ে। সুনীলের ব্যঙ্গাত্মক নাচ এবং সাকিবের প্রতি বিশোদগার করার তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। এ কারণে বাংলাদেশের ইথিকাল হ্যাকারদের একটি গ্রæপ ফেসবুকে রিপোর্ট করে সুনীল গাভাসকারের ফেসবুক আইডিটি মুছে ফেলতে বাধ্য করে।
আগের দিন সন্ধ্যায় সুনিলের আইডিটি মুছে ফেলে ফেসবুক। কারণ হিসেবে ফেসবুক জানায়, ‘সুনীল গাভাস্কারের প্রোফাইলটি ফেসবুকের সা¤প্রদায়িক মানদন্ড অনুযায়ী পরিচালিত না হওয়ায় এটি মুছে ফেলা হয়েছে।’ সাইবার-৭১, উই হ্যাক টু প্রোটেক্ট বাংলাদেশ- নামক একটি ফেসবুক পেজে এই সু’খবরও জানিয়ে দেয়া হয়। সেখানে তারা ফেসবুক কর্তৃক সুনিল গাভাস্কারকে লেখা বার্তার স্ক্রিন শর্টও প্রকাশ করে।



 

Show all comments
  • বুলবুল আহমেদ ২১ মার্চ, ২০১৮, ২:৩৪ এএম says : 0
    সাইবার-৭১কে ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর