Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিয়ানমার প্রেসিডেন্টের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৮, ১২:৫৫ পিএম

মিয়ানমারের প্রেসিডেন্ট ইউ হতিন কেওয়াও পদত্যাগ করেছেন। তিনি দুই বছরের কম সময় ধরে দেশটির প্রেসিডেন্ট ছিলেন। এদিকে দেশটির ভাইস প্রেসিডেন্ট ইউ মিয়ান্ট সিয়ে অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন। তবে সরকার বলছে, সাত দিনের মধ্যে নতুন প্রেসিডেন্ট নিয়োগ দেয়া হবে। খবর- বিবিসি, ফ্রন্টিয়ের মিয়ানমারের।
কি কারণে প্রেসিডেন্ট কেওয়াও পদত্যাগ করেছেন সেটা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে প্রেসিডেন্টের অফিস থেকে ফেসবুকে তার পদত্যাগের নোটিশ পোস্ট করা হয়েছে।
স্বাক্ষরবিহীন ওই নোটিশে বলা হয়েছে, ‘বিশ্রামের’ জন্য ২১ মার্চ পদত্যাগ করেছেন প্রেসিডেন্ট।
ওই নোটিশে আরও বলা হয়েছে, আগামী সাত কর্মদিবসের মধ্যে নতুন প্রেসিডেন্ট নিয়োগ দেয়া হবে। তবে প্রেসিডেন্ট কেওয়াও পদত্যাগ করছেন এমন খবর মিয়ানমারের রাজনৈতিক অঙ্গনে প্রায় বছর খানেক ধরে ঘুরে বেড়াচ্ছিল।
তবে সরকার ও সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি বরাবরই এ ধরনের খবরকে গুজব বলে উড়িয়ে দেয়।
তবে মিয়ানমার সরকার স্বীকার করেছে যে, প্রেসিডেন্ট কেওয়াও সাম্প্রতিক সময়ে চিকিৎসার জন্য বেশ কয়েকবার দেশের বাইরে গেছেন। সবশেষ চলতি বছরের জানুয়ারিতে চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ