Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশব্যাপী স্বাস্থ্যসেবা সপ্তাহ পালন করা হচ্ছে

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশব্যাপী নানা আয়োজনে ‘স্বাস্থ্য সেবা সপ্তাহ’ পালন করা হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের উদ্যোগে গত মঙ্গলবার শুরু হওয়া এই সেবা সপ্তাহ চলবে ২৫ মার্চ পর্যন্ত। কর্মসূচির অংশ হিসেবে গতকাল কক্সবাজারের উখিয়া উপজেলার জামতলীতে সুইস রেড ক্রস (বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি) এর সহযোগিতায় জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের এবং স্থানীয় জনগোষ্ঠীর প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে তুলনামূলক স্থায়ী প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন করা হয়। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ এই স্বাস্থ্য সেবা কেন্দ্রের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন-বাংলাদেশে রেড ক্রিসেন্ট সোসাইটির একরাম এলাহী চৌধুরী, একশন এগেইনস্ট হাঙ্গারের নিপিন গঙ্গাধরান, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তর এফডিএমএন সমন্বয় কেন্দ্রের প্রধান সমন্বয়ক এবং সাবেক সচিব সিরাজুল ইসলাম এবং ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ রেড ক্রিসেন্ট এর সঞ্জীব ক্যাফ্লে।
স্বাস্থ্য সেবা সপ্তাহে উপলক্ষ্যে প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রে মা ও শিশু স্বাস্থ্য বিশেষত প্রসূতি মায়ের প্রসবপূর্ব, প্রসবকালীন এবং প্রসবোত্তর স্বাস্থ্যসেবা গুরুত্ব পাবে। এছাড়াও, এই কেন্দ্রে পুষ্টি ও মনস্তাত্তিক সেবাসহ নানাবিধ প্রতিরোধ এবং প্রতিকারমূলক স্বাস্থ্যসেবা প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যসেবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ