Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী

৩৬তম বিসিএস, আরও ৯৮৫ জনকে নিয়োগের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৮, ৮:৪৪ পিএম

৩৬তম বিসিএসের নন-ক্যাডারে দ্বিতীয় শ্রেণিতে ৯৮৫ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (২২ মার্চ) এই সুপারিশ করেছে পিএসসি।

পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, সব মন্ত্রণালয়/বিভাগের সচিবদের নিকট থেকে ক্যাডার পদ ছাড়াও নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণির শূন্য পদের বিবরণ সংবলিত চাহিদা নিয়ে নন-ক্যাডারে ফলাফল প্রকাশ করা হয়েছে। গত সপ্তাহে ৩৬তম বিসিএসের নন-ক্যাডার প্রথম শ্রেণির তালিকা প্রকাশ করা হয়। বৃহস্পতিবার দ্বিতীয় শ্রেণির তালিকা প্রকাশ করা হয়েছে।

তিনি বলেন, ৩৬তম বিসিএসের ক্যাডার পদে প্রাপ্ত নয় এমন ৩ হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্যে ২ হাজার ৫৬০ জনকে নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণি পদের জন্য আবেদন করেন। তাদের আবেদনের ভিত্তিতে এই ফল প্রকাশ করা হয়েছে।

পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৬তম বিসিএস পরীক্ষায় অপেক্ষমাণদের মধ্য থেকে নন-ক্যাডারে ২৮৪ জনের প্রথম শ্রেণির পদের তালিকা প্রকাশের পর বৃহস্পতিবার দ্বিতীয় শ্রেণির ৯৮৫ জনের তালিকা প্রকাশ করা হয়েছে।

ফলাফল পিএসসি’র ওয়েবসাইট www.bpsc.gov.bd দেয়া হয়েছে। এছাড়া এই লিঙ্কে ফল দেখা যাবে। সুপারিশের এই তালিকায় সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে ৭৪ জন শিক্ষক, ভৌত বিজ্ঞানে ৮৫ জন, ব্যবসা শিক্ষায় ৯৬ জন শিক্ষক রয়েছেন। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কারা অধিদফতরের জেলার ৪৪ জন, মহিলা ডেপুটি জেলার ২৩ জন, খাদ্য অধিদফতরে খাদ্য পরিদর্শক ১২০ জন ও এনবিআরের কর পরিদর্শকে ৪৬টি পদসহ নন-ক্যাডারে প্রথম ও দ্বিতীয় শ্রেণিতে মোট ১ হাজার ২৬৯টি পদের জন্য সুপারিশ করেছে পিএসসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ