Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সিরিয়ায় আবারো হামলা করতে পারে যুক্তরাষ্ট্র

ডুমার প্রতিরক্ষা বিষয়ক কমিটির সভাপতির হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ক্ষমতাচ্যুত করার লক্ষ্যে সিরিয়ার গুরুত্বপূর্ণ স্থাপনায় আবার ক্ষেপণাস্ত্র হামলা করতে পারে যুক্তরাষ্ট্র। রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ- ডুমার প্রতিরক্ষা বিষয়ক কমিটির সভাপতি ভ্লাদিমির শ্যামানোভ গত বুধবার মস্কোয় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার মার্কিন সমকক্ষ ডোনাল্ড ট্রাম্পের টেলিফোনালাপ সত্তে¡ও এ আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না যে, সিরিয়ার গুরুত্বপূর্ণ স্থাপনা ও সরকারি ভবনগুলো লক্ষ্য করে মার্কিন বাহিনী আবার ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে। শ্যামানোভ বলেন, যুক্তরাষ্ট্রের কথা, কাজ ও আচরণ সম্পর্কে স্পষ্ট কোনো ধারণা পাওয়া কঠিন এবং এ কারণে তার সম্ভাব্য যেকোনো পদক্ষেপের ব্যাপারে সতর্ক থাকতে হবে। এদিকে রুশ সেনাবাহিনীর জেনারেল স্টাফের অপারেশনাল ডিরেক্টরেটের প্রধান সের্গেই রুদস্কয় বলেছেন, পারস্য উপসাগর, ভূমধ্যসাগর ও লোহিত সাগরে ক্রুজ ক্ষেপণাস্ত্রবাহী রণতরী পাঠিয়েছে মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন। পার্সটুডে।



 

Show all comments
  • jony ২৩ মার্চ, ২০১৮, ১:১০ পিএম says : 0
    পশ্চিমাদের মাথপিছু আয় আর পাচ্যের মাথপিছু আয়ের মধ্যে আকাশ পাতাল ব্যবধান তাই রাশিয়া,চীন,ভারত,মধ্যপাচ্য প্রমুখ দেশের মানবতার উন্নায়নে বিবাদ ভুলে একসাথে কাজ করা উচিত যেন পশ্চিমাদের মাছের কান্না বন্ধ হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ