Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

হাত বাড়ালেই ঝরনা

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মানুষ পৃথিবীতে আসে। আবার হারিয়ে যায়। পৃথিবীতে এসে যদি কোনো দাগই না রেখে যায় তাহলে তো এ আসাই বৃথা। কবি ফরিদ সাইদ সে ভাবনা থেকেই কলম ধরেছেন। তার ভাবনা যেমন সহজ সরল তেমনি লেখাও সহজ সরল ভাষায়, সব বয়সের হৃদয়গ্রাহী। মা মাটি মানুষ দেশ মানচিত্র সংগ্রাম জাতীয় পতাকা মানুষের জীবন-মরণ ও মেহনতি শ্রমিকের জীবনচিত্র ইত্যাদি বিষয়ে লেখা তার প্রথম ছড়া-কবিতাগ্রন্থ ‘হাত বাড়ালেই ঝরনা’।
কবি ফরিদ সাইদ সমাজের অসংগতি বিচ্যুতি অভাব-অভিযোগ, হাসি-কান্না, প্রেম-ভালোবাসা তুলে এনেছেন ছড়া-কবিতার ছন্দে ছন্দে। কবিতায় দেশেকে এঁকেছেন আপন মহিমায়। সমাজের অবহেলিত মানুষের মনের কথা বলতে চেয়েছেন কবিতার পংতিতে পংতিতে।
বইমেলা-২০১৮ উপলক্ষে এই ছড়া গ্রন্থটি বাজারে এসেছে। ‘হাত বাড়ালেই ঝরনা’ প্রকাশ করেছেন সাসটেইনসিউর পাবলিকেশন্স, কাকরাইল ঢাকা। বইটির প্রচ্ছদ ও মুদ্রন মোটামুটি। শিশু-কিশোরসহ সব বয়সী পাঠকের কাছে বইটি গ্রহণীয় হবে বলে বিশ্বাস। আলম শামস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।