Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বুয়েটে আনন্দ শোভাযাত্রা

| প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বৃহস্পতিবার ২২ মার্চ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এ স্বল্পোন্নত দেশের স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষ্যে বুয়েট আয়োজিত এক আনন্দ শোভাযাত্রা মেইন ক্যাম্পাসে রশীদ ভবনের সামনে থেকে শুরু হয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণশেষে যাত্রাস্থানে এসে শেষ হয়। এ উপলক্ষ্যে ক্যাম্পাসের সকল গেইট, বিভিন্ন ভবনের সামনে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড টাঙানো হয়। শিক্ষক, ছাত্র-ছাত্রী কর্মকর্তা-কর্মচারীগণ শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশের উন্নয়ন এবং সাফল্যের তথ্যাবলি সম্বলিত ফেস্টুন/ প্ল্যাকার্ডসহ আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, সামপ্রতিক সময়ে বাংলাদেশ আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে ব্যাপক অগ্রগতি অর্জন করেছে। এরই সুবাদে গত ১৫ মার্চ ২০১৮ তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে সিডিপি-এর ত্রিবার্ষিক পর্যালোচনা সভায় বাংলাদেশ প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সকল মানদন্ড পূরণের স্বীকৃতিপ্রাপ্ত হয়েছে।-বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুয়েট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ