Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

শাবি ছাত্রলীগ নেতা গ্রেফতার

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাত সাড়ে নয়টায় শাখা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি সৈয়দ জুয়েমকে শাহপরান হলের সামনে থেকে গ্রেফতার করা হয়। জুয়েমকে গতকাল বৃহস্পতিবার আদালতে প্রেরন করা হয়েছে বলে জানান জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম।
এদিকে গত বুধবার সন্ধ্যায় শাহপরান হলের ফটকে তালা ঝুলিয়ে দেয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমীন, সাধারণ সম্পাদক ইমরান খান ও সহ-সভাপতি তারিকুল ইসলামের কর্মীরা। স্থায়ীভাবে বহিষ্কৃত শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীরা হলে প্রবেশের চেষ্টা করলে দু’গ্রুপে উত্তেজনা দেখা দেয়। এসময় দেশীয় অস্ত্রশস্ত্র সহ রুহুল-ইমরানের অনুসারীরা হলের অভ্যন্তরে এবং সাঈদ-সবুজ গ্রুপের নেতাকর্মীরা হলের বাইরে অবস্থান নেয়। পরবর্তীতে বহিস্কৃতরা ছাড়া সবাই হলে প্রবেশ করে। এছাড়া ছাত্রলীগের সংঘর্ষে ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এসএম আব্দুল্লাহ রনি গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মানববন্ধন করেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এসময় বিভাগীয় প্রধান প্রফেসর ড. ইফতেখার আহমেদ, প্রফেসর ড. মোজাম্মেল হকসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন