Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল চান্দিনা থেকে : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণের সুয়াগাজী থেকে চান্দিনা পর্যন্ত প্রায় ৫০ কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজটের ফলে চরম ভোগান্তিতে পড়েছে পণ্য ও যাত্রীবাহী কয়েক হাজার যানবাহন। এছাড়াও রোগীবাহী অনেক অ্যাম্বুলেন্স মহাসড়কে আটকা পড়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টা থেকে শুরু হওয়া ওই যানজটের কারণে ঢাকা থেকে যাওয়া জাতীয় দৈনিক পত্রিকাগুলি বেলা সোয়া ১২টায়ও নগরীতে পৌঁছতে পারেনি।
দাউদকান্দির ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে মহাসড়কের চান্দিনার কাঠের পুল এলাকায় ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ এবং রাত তিনটার দিকে মহাসড়কের বুড়িচং উপজেলার বড় গোবিন্দপুর এলাকায় বাস-ট্রাকের সংঘর্ষের পর রাস্তায় যানজট শুরু হয়। এছাড়াও শুক্রবার ভোর থেকে যেহেতু এ মহাসড়কে যাত্রী-পণ্যবাহী যানবাহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়ি চলাচলের সংখ্যা বৃদ্ধি পায়, সেহেতু শুক্রবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরো প্রকট আকার ধারন করে। তবে হাইওয়ে পুলিশের চেষ্টায় সকাল থেকে মহাসড়কে যানজট স্থায়ী না হয়ে ধীর গতিতে যানবাহন চলছে বলেও ওই পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।
ঢাকাগামী তিশা পরিবহনের যাত্রী ব্যবসায়ী হাবিব জানান, শুক্রবার ভোর সোয়া সাতটায় তিনি ঢাকায় রওয়ানা দিয়ে সকাল নয়টায় নিমসার এলাকায় পৌঁছেন। কুমিল্লা শিশু একাডেমি থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে শিক্ষা সফরে যাওয়া গাড়ি বহরে থাকা আবদুর রাজ্জাক জানান, তাদের গাড়ি বহর সকাল আটটায় নগরী থেকে বের হয়ে নন্দনপুর দিয়ে মহাসড়কে উঠার পর বেলা পৌনে ১২টায় চান্দিনা বাস স্টেশনে এসে পৌঁছেন। তবে চান্দিনার মাধাইয়ার পর মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা পর্যন্ত কুমিল্লা অংশে কোনো যানজট নেই বলে জানা গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।