Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজেকে কিংবদন্তী মনে করেন না স্টিভেন স্পিলবার্গ

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

স্টিভেন স্পিলবার্গ তিনবার অস্কার জয় করেছেন, প্রায় পাঁচ দশক ধরে তিনি দর্শকদের অনেক অনেক চলচ্চিত্র উপহার দিয়েছেন পরিচালক আর প্রযোজক হিসেবে। কিন্তু এরপরও তিনি নিজেকে একজন জীবন্ত কিংবদন্তী হিসেবে ভাবতে পারেন না। তিনি বরং চলচ্চিত্র পরিচালক হিসেবেই পরিচিতি পেতে চান।
৭১ বছর বয়সী পরিচালকটি তার দীর্ঘ ক্যারিয়ারে ‘জুরাসিক পার্ক’ এবং ‘ইন্ডিয়ানা জোন্স’ ফ্র্যাঞ্চাইজ দুটি ছাড়াও ‘ই.টি. দ্য এক্সট্রা-টেরেস্ট্রিয়াল’, ‘শিন্ডলার’স লিস্ট’ এবং ‘ব্রিজ অফ স্পাইজ’-এর মত চলচ্চিত্র নির্মাণ করেছেন।
তিনি এক সাক্ষাতকারে বলেন, “অনেকে আমাকে কিংবদন্তী বলে থাকে তবে আমি তেমন অনুভব করি না তবে সেই উপাধিতে আমি পুরস্কার নিতে পছন্দ করি। আমি কিংবদন্তী থেকে চলচ্চিত্র পরিচালক পরিচয়ে স্বাচ্ছন্দ্য বোধ করি।”
স্পিলবার্গ আরও জানান তার কোনও পুরস্কার তিনি বাড়িতে রাখেন না। তিনি বলেছেন, “আমি এর কোনটিই বাড়িতে নিই না। আমি আমার অফিসেই রাখি এগুলো।”
ছবিঃ স্টিভেন স্পিলবার্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ