Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশের অর্জনকে স্বাগত না জানানো বিএনপি নেতাদের বিকৃত মানসিকতা -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়াকে স্বাগত না জানানো বিএনপি নেতাদের বিকৃত মানসিকতার পরিচায়ক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেন, দেশের অসামান্য এই অর্জনে জাতি যখন উল্লাস করছে তখন বিএনপি নেতাদের বক্তব্য মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়।
গতকাল শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
ড. হাছান বলেন, উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় বিএনপি সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা পেলেও তারা অন্তত দেশ ও জাতিকে অভিনন্দন জানাতে পারতো। এই অসামান্য অর্জনে আজকে জাতি যখন উল্লাস করছে তখন বিএনপি নেতাদের বক্তব্যের ধরণ তাদের মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়। তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় সমগ্র দেশ খুশি। সমগ্র পৃথিবী স্বাগত জানাচ্ছে। জাতিসংঘের মহাসচিব অভিনন্দন জানিয়েছেন, বিশ্বব্যাংক অভিনন্দন জানিয়েছে। সমগ্র পৃথিবী অভিনন্দন জানালেও বিএনপি অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে। গতকাল বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বাংলাদেশের উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় জনগণের আনন্দ-উল্লাসকে বিকৃত তামাশা বলার মধ্য দিয়ে তিনি তার এবং তার দলের বিকৃত মানসিকতার বির্হপ্রকাশ ঘটিয়েছেন।
বিএনপি নেতারা বাংলাদেশের মানুষের উন্নয়নকে সহ্য করতে পারছেন না মন্তব্য করে হাছান বলেন, শুধু রিজভী আহমেদ নন, বিএনপি নেতা আমির খসরু মাহমুদও গতকালের র‌্যালি নিয়ে উপহাস করে নানা বক্তব্য রেখেছেন। বাংলাদেশের মানুষের অগ্রগতিকে, বাংলাদেশের উন্নয়নশীল দেশে উন্নীত হওয়াকে বিএনপি নেতারা মেনে নিতে পারছেন না। কারণ তারা দেশের উন্নয়ন চান না, অগ্রগতি চান না। তারা চায় তাদের দলের নেত্রী খালেদা জিয়ার উন্নয়ন, তার পরিবারের জন্য, নিজেদের অর্থ-বিত্তের অগ্রগতি। তারা বাংলাদেশের মানুষের উন্নয়ন অগ্রগতি চায় না।
হাছান বলেন, বাংলাদেশের অগ্রগতি ও উন্নয়নকে অবাক বিস্ময়ে পৃথিবী আজকে স্বাগত জানাচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথিবীর ৩য় সৎ প্রধানমন্ত্রী হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছেন। দ্বিতীয় কর্মঠ প্রধানমন্ত্রী হিসেবে তিনি বিবেচিত হয়েছেন। একজন অত্যন্ত কর্মনিষ্ঠ সৎ রাজনীতিবিদ হিসেবে তিনি বিশ্ব নেতার আসনে আসীন হয়েছেন। শেখ হাসিনার হাত ধরে নির্দিষ্ট সময়ের আগেই কাক্সিক্ষত সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে বাংলাদেশ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ