Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিবি পুলিশ পরিদর্শক হত্যার প্রধান সন্দেহভাজন বন্দুকযুদ্ধে নিহত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

রাজধানীর মিরপুরের পীরেরবাগ এলাকায় গোয়েন্দা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হাসান নামে এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক ডিবির পরিদর্শক জালাল উদ্দিন হত্যার প্রধান সন্দেহভাজন বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি পিস্তল উদ্ধার করেছে। যার মধ্যে দুটি অস্ত্র গত জানুয়ারিতে দুই পুলিশ সদস্যের বাড়ি থেকে চুরি করা হয়েছিল।
গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মোখলেছুর রহমান বলেন, নিহত ওই যুবক পরিদর্শক জালাল হত্যাকান্ডের প্রধান সন্দেহভাজন হাসান বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। পুলিশের কাছে হাসানের যে ছবি আছে, তার সঙ্গে নিহতের চেহারার মিল পাওয়া গেছে। তবে স্বজনরা এসে লাশ শনাক্ত করলে পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।
মিরপুর থানার এসআই আখলিমা আক্তার সাংবাদিকদের জানান, গত বৃহস্পতিবার রাত ২টার দিকে পীরেরবাগ ৬০ ফুট রাস্তার ভাঙা ব্রিজ শাপলা হাউজিং এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে। গোয়েন্দা পুলিশের একটি দল ওই এলাকায় অভিযানে গেলে আগে থেকে সেখানে অবস্থান নিয়ে থাকা সন্ত্রাসীরা গুলি করে। পুলিশও তখন পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামার পর সেখানে গুলিবিদ্ধ অবস্থায় আনুমানিক ২৫ বছর বয়সী এক যুবককে পাওয়া যায়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গত বৃহস্পতিবার রাতে গোলাগুলির পর নিহত যুবকের সুরতহাল করেন মিরপুর থানার এসআই মঞ্জুর রাহী। তিনি জানান, ওই যুবকের শরীরে তিনটি গুলির চিহ্ন রয়েছে। উল্লেখ গত ১৯ মার্চ মিরপুরের পীরেরবাগ এলাকায় অভিযানে গিয়ে এক বাড়ি থেকে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন গোয়েন্দা পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন। সেই রাতে গোলাগুলির মধ্যে সন্ত্রাসীরা ওই বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায় বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছিলেন। পীরেরবাগের একটি বাসার চতুর্থ তলার ফ্ল্যাট থেকে গত ১০ জানুয়ারি ট্রাফিক পুলিশের সার্জেন্ট মামুনুর রশীদ ও সোহেল রানার পিস্তল খোয়া যায়। ওই ঘটনার তদন্তে ছিলেন গোয়েন্দা পুলিশের কর্মকর্তা জালাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিবি পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ