Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

পাইলট আবিদের স্ত্রীর ইন্তেকাল স্বামীর পাশেই দাফন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম টপি ইন্তেকাল করেছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়। এরপর বিকালে রাজধানীর উত্তরার ১৩ নম্বর সেক্টরে গাউছুল আজম জামে মসজিদে বাদ আসর তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে সন্ধায় বনানীর সামরিক কবরস্থানে স্বামীর কবরের পাশেই তাকে দাফন করা হয়।
আফসানা খানম টপি রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। নেপালে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমানের পাইলট ছিলেন আবিদ। দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকে উদ্বিগ্ন ছিলেন তাঁর স্ত্রী আফসানা। গত রোববার সকাল থেকে আফসানা মাথায় প্রচন্ড যন্ত্রণা বোধ করছিলেন। প্রথমে তাঁকে তাঁদের বাসার কাছে উত্তরাতেই একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছিল। পরে শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে নেওয়া হয় তাকে।
২০ মার্চ ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের যুগ্মপরিচালক প্রফেসর ড. বদরুল আলম মন্ডল বলেছিলেন, ক্যাপ্টেন আবিদের স্ত্রী বেঁচে আছেন। তবে তার অবস্থা সঙ্কটপূর্ণ। তবে তার কিডনি, হার্ট লিভার সব সচল রয়েছে। তার রক্ত চাপ ১২০/৮০। কিন্তু তার ব্রেন স্বাভাবিক রেসপন্স করছে না। যন্ত্রের সাহায্যে তার শ্বাস-প্রশ্বাস চলছে।
২২ মার্চ তিনি আরও খারাপ খবর জানান। বলেন, টপির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তার কিডনি রেসপন্স কম করছে। ব্লাড প্রেসারও কমে গেছে। উন্নত যা চিকিৎসা দেশেই সম্ভব। বিদেশে নিয়ে যাওয়ার মতো অবস্থাতেই নেই টপি। এরপর শুক্রবার সকাল সাড়ে ৯টায় এল সবচেয়ে খারাপ খবরটি। এই পৃথিবী ছেড়ে না ফেরার দেশে চলে গেলেন টপি। আবিদ ও আফসানার একটি মাত্র সন্তান। নাম তানভীর বিন সুলতান।
উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিধ্বস্ত হওয়ার ঘটনায় নিহত হন পাইলট আবিদ সুলতান। আবিদসহ নেপালে নিহত ২৩ জনের লাশ গত সোমবার (১৯ মার্চ) ঢাকায় আনা হয়। ওই দিনই আবিদকে বনানী সামরিক কবরস্থানে দাফন করা হয়।



 

Show all comments
  • Rubel Hossan ২৪ মার্চ, ২০১৮, ১২:৫১ পিএম says : 0
    সত্য ভালবাসার প্রতিস্থাপন
    Total Reply(0) Reply
  • নাহিদ ২৪ মার্চ, ২০১৮, ১:৪১ এএম says : 0
    হে আল্লাহ পরিবারে বাকী সবাইকে এই শোক সইবার তৌফিক দাও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন